বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর দেওয়া ফ্ল্যাট-টাকা বুঝে পেলেন সোনাজয়ী শাম্মী

February 18, 2021 | 10:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ২০১০ সালের সাউথ এশিয়ান (এসএ) গেমসে তায়কোয়ান্দো’তে সোনাজয়ী অ্যাথলেট শাম্মী আক্তারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া ফ্ল্যাটের চাবি ও ২৫ লাখ টাকার চেক তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এর মাধ্যমে দুঃসময় কাটিয়ে ওঠার আশাবাদ জানিয়ে শাম্মী প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে শাম্মীর হাতে ফ্ল্যাটের চাবি ও টাকার চেক তুলে দেওয়া হয়। এসময় যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহার বুঝে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন শাম্মী আক্তার। তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিরকৃতজ্ঞ। তিনি আমাকে মাথা গোঁজার ঠাঁই করে দিলেন। ২৫ লাখ টাকাও দিয়েছেন। এটি আমার পরম পাওয়া। সার্বিক সহযোগিতার জন্য আমি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

এ সময়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াবান্ধব। তিনি সুখে-দুঃখে সবসময় আমাদের খেলোয়াড়দের পাশেই থাকেন। তিনি ক্রীড়াঙ্গনের প্রকৃত অভিভাবক। করোনাকালেও আমরা খেলোয়াড়দের সর্বোচ্চ সহযোগিতা করেছি। আশা করি, ভবিষ্যতেও এ সহায়তা অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

শাম্মী আক্তার দশম সাউথ এশিয়ান গেমসে তায়কোয়ান্দোতে সোনা জয় করেছিলেন। তার স্বামী সাইফুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করতেন। ২০১৮ সালের আগস্ট মাসে ঝিনাইদহে ডাকাতের হাতে খুন হন সাইফুল। স্বামীকে হারিয়ে সন্তানদের নিয়ে শাম্মীকে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করতে হচ্ছিল।

শাম্মীর এ দুরবস্থার কথা বিভিন্ন গণমাধ্যমে উঠে এলে তা ক্রীড়া প্রতিমন্ত্রীর নজরে আসে। তিনি শাম্মী আক্তারকে তার কার্যালয়ে ডেকে বিস্তারিত খোঁজখবর নেন। ক্রীড়া প্রতিমন্ত্রী বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করলে প্রধানমন্ত্রী তার জন্য একটি ফ্ল্যাট ও ২৫ লাখ টাকা উপহার দেন। সেটিই আজ বুঝে পেলেন শাম্মী।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন