বিজ্ঞাপন

হোটেল এরামের ভ্যাট ফাঁকি, ১৮ লাখ টাকা জরিমানা

March 10, 2021 | 10:41 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর এরাম হোটেলের বিরুদ্ধে ভ্যাট ফাঁকি দেওয়ার অপরাধে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ভ্যাট গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান।

বিজ্ঞাপন

তিনি জানান, ভ্যাট গোয়েন্দাদের একটি দল গত বছরের ১৭ সেপ্টেম্বর হোটেলটিতে আকস্মিক অভিযান চালায়। এসময় ভ্যাট ফাঁকির আলামত পাওয়ায় হোটেলের কাগজপত্র জব্দ করা হয়। একইসঙ্গে ৩৭৪ বোতল বিদেশি মদ ও ৩৬৭২ ক্যান বিয়ারের কোনো বৈধ কাগজ দেখাতে না পারায় এসব পণ্যও জব্দ করা হয়।

মইনুল খান আরও জানান, প্রতিষ্ঠানটি করোনাকালীন সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে হোটেল বার থেকে মদজাতীয় পণ্য বিক্রয় করে। কিন্তু স্থানীয় ভ্যাট সার্কেলে মাসিক ভ্যাট রিটার্নে শূন্য বিক্রয়ের হিসাব দাখিল করে ভ্যাট ফাঁকি দিয়ে আসছিল। এই হোটেলে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর থেকে মদ বিক্রির অনুমোদন আছে। পরবর্তীতে ভ্যাট গোয়েন্দা অধিদফতর তদন্ত করে ৮ লাখ ৮৭ হাজার টাকার ভ্যাট ফাঁকির তথ্য উদঘাটন করে মামলা দায়ের করে ন্যায় নির্ণয়নকারী কর্মকর্তা ঢাকা পশ্চিম কমিশনারের কাছে পাঠায়।

এদিকে ঢাকা পশ্চিম ভ্যাট কমিশনার সৈয়দ মুসফিকুর রহমান মামলার কাগজপত্র বিশ্লেষণ ও বিবাদীর বক্তব্য আমলে নিয়ে ভ্যাট গোয়েন্দাদের উদঘাটিত ৮ লাখ ৮৭ হাজার টাকার ভ্যাট রাজস্ব আদায়ের আদেশ দেন ও একইসঙ্গে ১৭ লাখ ৭৩ হাজার
টাকা অতিরিক্ত হিসেবে জরিমানা আরোপ করেন। একই আদেশে বৈধ কাগজ না থাকায় জব্দ মদ ও বিয়ার রাষ্ট্রের অনুকুলে বাজেয়াপ্ত করেন।

বিজ্ঞাপন

ইতোমধ্যে এরাম হোটেল কর্তৃপক্ষ ভ্যাট ফাঁকির অভিযোগ মেনে নিয়ে ৮ লাখ ৮৭ হাজার টাকার ভ্যাট পরিশোধ করেছেন। বাকি জরিমানার টাকা ১৫ দিনের মধ্যে জমা দিবেন মর্মে অঙ্গীকার করেছেন।

সারাবাংলা/এসজে/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন