বিজ্ঞাপন

সাউদাম্পটনকে উড়িয়ে দিল ম্যানসিটি

March 11, 2021 | 9:12 am

স্পোর্টস ডেস্ক

ম্যানচেস্টার ডার্বিতে হেরে টানা ২১ ম্যাচ জয়ের পর হারের মুখ দেখে ম্যানচেস্টার সিটি। আর এক ম্যাচ পরে এসেই আবারও জয়ে ফিরেছে সিটিজেনরা। সাউদাম্পটনকে এদিন ৫-২ গোলের ব্যবধানে উড়িয়ে জয়ে ফিরেছে সিটি। আর তাতেউ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান পোক্ত হয়েছে আরও।

বিজ্ঞাপন

ঘরের মাঠ ইতিহাদে এদিন গোল উৎসবে মাতে সিটির খেলোয়াড়রা। কেভিন ডি ব্রুইন আর রিয়াদ মাহারেজ করেন দুটি করে গোল আর ইয়াকি গুন্দোয়ান করেন বাকি একটি গোল। সাউদাম্পটনও সিটির জালে দুইবার বল জড়িয়েছিল। সাউদাম্পটনের হয়ে গোল দুটি করেন জেমস ওয়ার্ড-প্রাউস ও চে অ্যাডামস।

২০২১ সালে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি অপরাজেয় ছিল ম্যানচেস্টার ডার্বিতে মাঠে নামার আগে। লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ জয়ের পর ডার্বিতে ২-০ গোলের ব্যবধানে হেরেছিল তারা।

ম্যাচের বয়স ১৫ মিনিট হতে না হতেই লিড নেয় সিটি। আলেক্সান্ডার জিনচেঙ্কো বুক দিয়ে নামিয়ে পাস দেন ছয় গজ বক্সের সামনে। সেখান থেকে ফিল ফোডেনের নেওয়া শট ফিরিয়ে দেন সাউদাম্পটন গোলরক্ষক, সেখান থেকে ফাঁকা জালে বল পাঠান ডি ব্রুইনে। এরপর ২৫তম মিনিটে সফল স্পট কিকে সমতা ফেরান ইংলিশ মিডফিল্ডার ওয়ার্ড-প্রাউস। সাউদাম্পটনের ডিফেন্ডার ইয়ানিক ভেস্টাগার্ডকে ডি-বক্সে এমেরিক লাপোর্ত ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বিজ্ঞাপন

তবে প্রথমার্ধ শেষের আগেই আবারও লিড নেয় সিটি। ম্যাচের ৪০তম মিনিটে দলকে আবার এগিয়ে নেন মাহরেজ। সফরকারী ফরোয়ার্ড অ্যাডামসের ভুল পাসে বল পেয়ে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন আলজেরিয়ান এই ফুটবলার। আর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ের তিন মিনিটের মাথায় ব্যবধান ৩-১ করেন চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাক ইয়াকি গুন্দোয়ান।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫ মিনিটের মাথায় গোল করে দলের ব্যবধান ৪-১ করেন মাহারেজ। এরপর পাঁচ মিনিটের ভেতরে হয় আরও দুটি গোল। ৫৬ মিনিটে সাউদাম্পটনের হয়ে গোল করে ব্যবধান ৪-২ করেন অ্যাডামস। আর ৫৯ মিনিটে ফোডেনের পাস পেয়ে স্কোরলাইন ৫-২ করেন ডি ব্রুইনে।

শেষ দিকে অ্যাডামস আরেকবার বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। যোগ করা সময়ে দ্বিতীয়ার্ধে বদলি নামা সের্হিও আগুয়েরোর শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক।

বিজ্ঞাপন

এই জয়ে ২৯ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্র ও তিন হারে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৮। ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে লেস্টার সিটি। ৫০ পয়েন্ট নিয়ে চারে আছে চেলসি।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন