বিজ্ঞাপন

শিশুকে বেধড়ক পিটুনি: মাদরাসা শিক্ষক কারাগারে

March 11, 2021 | 2:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: মায়ের পিছু নিয়ে মাদরাসা থেকে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীকে নির্যাতন করা শিক্ষককে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। বৃহস্পতিবার (১১ মার্চ) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদা এ আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

অভিযুক্ত হাফেজ মো. ইয়াহিয়া হাটহাজারী পৌরসভার আল মারকাযুল কোরআন ইসলামিক একাডেমিতে শিক্ষকতা করেন। রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা এলাকার মোহাম্মদ ইউনুসের ছেলে ইয়াহিয়া।

বুধবার (১০ মার্চ) বিকেলে তাকে রাঙ্গুনিয়ায় গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করে হাটহাজারী থানা পুলিশ। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে হাজির করা হয়।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) এস এম হুমায়ন কবীর সারাবাংলাকে বলেন, ‘আসামিকে রিমান্ডে নেওয়ার আবদেন ছিল না। আসামিপক্ষ থেকেও জামিনের আবেদন করা হয়নি। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।’

মঙ্গলবার (৯ মার্চ) সন্ধ্যায় আল মারকাযুল কোরআন ইসলামিক একাডেমি মাদরাসায় এক শিশুকে নির্মমভাবে পেটানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন অভিযান চালিয়ে মাদরাসা শিক্ষক হাফেজ মো. ইয়াহিয়াকে আটক করেন। কিন্তু শিশুটির মা-বাবা শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করতে রাজি না হওয়ায় তাকে ছেড়ে দিতে হয়।

বিজ্ঞাপন

ইউএনও রুহুল আমিন জানিয়েছিলেন, বুধবার ছিল শিশুটির জন্মদিন। আগের দিন বিকেলে তার মা মাদরাসায় ছেলেকে দেখতে যান। বিদায় নিয়ে চলে আসার সময় আট বছরের শিশুটি পেছন পেছন মাদরাসার বাইরে চলে যায়। তা দেখে শিক্ষক মোহাম্মদ ইয়াহিয়া তার ঘাড় ধরে মাদরাসার ভেতর নিয়ে বেত দিয়ে বেধড়ক মারধর করেন।

ইউএনও ছেড়ে দেওয়ার পর বুধবার বিকেলে পুলিশ ইয়াহিয়াকে ফের আটক করে। পরে নির্যাতনের শিকার শিশুটির বাবা বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা দায়ের করেন।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন