বিজ্ঞাপন

২ পেট্রোল পাম্পকে লাখ টাকার বেশি জরিমানা বিএসটিআই’র

March 11, 2021 | 10:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে দুই পেট্রোল পাম্পকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। বৃহস্পতিবার (১১ মার্চ) ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখান এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বৃহষ্পতিবার কেরানীগঞ্জ এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায়, মেসার্স শামছু ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে তিনটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২০০, ১৮০ ও ২৮০ মিলিলিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৩৬০ মিলিলিটার তেল কম দিচ্ছে। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অভিযানে মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখান এলাকার মেসার্স তালুকদার ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ১৬০ মিলিলিটার তেল কম প্রদান করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. নাজমুস সায়াদত অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন