বিজ্ঞাপন

রাবিতে প্রাথমিক আবেদনের ফলপ্রকাশ, ৩ ধাপে চূড়ান্ত আবেদন

March 22, 2021 | 11:34 pm

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফলপ্রকাশ করা হয়েছে। সোমবার (২২ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে জানানো হয়েছে, আগামীকাল মঙ্গলবার (২৩ মার্চ) দুপুর ১২টা থেকে চূড়ান্ত আবেদন শুরু হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীদের এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত আবেদনে নির্বাচন করা হয়েছে। তবে একই জিপিএ পাওয়া একাধিক প্রার্থীর ক্ষেত্রে এইচএসসি ও সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচনা করা হয়েছে।

চূড়ান্ত আবেদন করার ক্ষেত্রে সর্বনিম্ন জিপিএ হিসেবে ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৫, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৪ দশমিক ৪৩ ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৪ দশমিক ৯২ থাকবে হবে।

‘বি’ ইউনিটের আবেদনের জন্য বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৫, মানবিক বিভাগের জিপিএ ৪ দশমিক ৫০ ও বাণিজ্য শাখায় প্রাথমিক আবেদনকারীর সবাই চূড়ান্ত আবেদন করতে পারবে। অন্যদিকে, ‘সি’ ইউনিটে আবেদনের জন্য বিজ্ঞান ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৫ এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৪ দশমিক ৯২ থাকতে হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, তিনটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। যেকোনো পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। পরে আবেদনের আর কোনো সুযোগ থাকবে না।

প্রথম পর্যায়ের চূড়ান্ত আবেদন আগামীকাল মঙ্গলবার (২৩ মার্চ) দুপুর ১২টা থেকে শুরু হয়ে চলবে ২৭ মার্চ (শনিবার) বিকেল ৩টা পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ের আবেদন শুরু হবে ২৭ মার্চ (শনিবার) রাত ৮টা থেকে, চলবে ২৯মার্চ (সোমবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত। আর তৃতীয় পর্যায়ে আবেদন শুরু হবে ২৯ মার্চ (সোমবার) রাত ১০টায়, শেষ হবে ৩১ মার্চ (বুধবার) রাত ১২টায়।

চূড়ান্ত আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০০ টাকা (সার্ভিস চার্জসহ)। ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১৪ জুন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন