বিজ্ঞাপন

বেতিসের সঙ্গে ড্র’তে রিয়ালের শিরোপা স্বপ্ন ফিকে

April 25, 2021 | 3:25 am

স্পোর্টস ডেস্ক

এল ক্লাসিকো জয়ের পর বেশ ফুরফুরে মেজাজে ছিল জিনেদিন জিদানের দল। তখনও লা লিগার শিরোপা ধরে রাখার লড়াইটা জমজমটা ছিল। তবে এরপর হেফাতের সঙ্গে ড্র করলেও কাদিজের সঙ্গে জয় পায় কিন্তু সর্বশেষ ঘরের মাঠে রিয়াল বেতিসের সঙ্গে ড্র করে শিরোপা স্বপ্ন ফিকে হতে বসেছে লস ব্ল্যাঙ্কোসদের। আলফ্রেড ডি স্টেফানোতে বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে জিদানের দল।

বিজ্ঞাপন

লা লিগায় এই নিয়ে শেষ তিন ম্যাচের দুটিতেই পয়েন্ট ভাগাভাগি করেছে রিয়াল। এদিকে নিজেদে পরের ম্যাচে অ্যাথলেটিক ক্লাব বিলবাওকে হারাতে পারলেই রিয়ালের চেয়ে পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবে নগরপ্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদ। আর বার্সেলোনা নিজেদের ম্যাচে জয় পেলেই রিয়ালের সমান পয়েন্ট অর্জন করবে। তবে বার্সেলোনার হাতে তখনও থাকবে আরও একটি বাড়তি ম্যাচ। ওই ম্যাচটি জিততে পারলে রিয়ালের চেয়ে তিন পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবে কাতালানরা।

ঘরের মাঠে ম্যাচের পুরো সময়টাই ভুগতে হয়েছে স্বাগতিকদের। প্রথম ২০ মিনিটে বল দখলে এগিয়ে ছিল বেতিস। তেমন কোনো সুযোগ অবশ্য কেউই তৈরি করতে পারেনি এ সময়ে। দারুণ ছন্দে থাকা বেনজেমা বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে প্রথম সুযোগ তৈরি করেন। তার কাটব্যাক পেয়ে রদ্রিগোর নেওয়া শট রক্ষণে প্রতিহত হয়। ওই আক্রমণেই সতীর্থের পা ঘুরে বল পেয়ে জোরালো শট নেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড, যদিও সেটি ঠেকাতে খুব একটা বেগ পেতে হয়নি গোলরক্ষককে।

খেলার দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ডান দিক থেকে রদ্রিগোর আচমকা জোরালো শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে ক্রসবারে বাধা পায়। পাঁচ মিনিট পর বেতিসের দারুণ একটি সুযোগ নষ্ট হয়। তিন জনের মধ্যে দিয়ে ডি বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর শট নেন আর্জেন্টাইন মিডফিল্ডার গিদো রদ্রিগেজ।

বিজ্ঞাপন

ম্যাচের ৬৫তম মিনিটে বড় বাঁচা বেঁচে যায় রিয়াল মাদ্রিদ। ডি বক্সে ফাঁকায় বল পেয়েছিলেন বোরহা ইগলেসিয়াস। সামনে একমাত্র বাধা গোলরক্ষক। কিন্তু শট নিতে দেরি করে ফেললেন স্প্যানিশ ফরোয়ার্ড, ছুটে এসে বিপদমুক্ত করেন থিবো কোর্তোয়া। পরের মিনিটে পাল্টা আক্রমণে লুকা মদ্রিচের শট ঝাঁপিয়ে ফেরান বেতিস গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

এরপর মার্কো অ্যাসেন্সিওকে তুলে হ্যাজার্ডকে মাঠে নামান জিদান। ইনজুরি কাটিয়ে প্রায় এক মাসেরও বেশি সময় পর মাঠে দেখা গেল এই তারকাকে। তবে শেষ পর্যন্ত তেমন কিছুই করতে পারেননি হ্যাজার্ড। আর রিয়াল মাদ্রিদও শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগিতে মাঠ ছাড়ে।

এই ড্র’তে ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নম্বরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন