বিজ্ঞাপন

ঈদের চাঁদ দেখতে সন্ধ্যায় বৈঠক জাতীয় কমিটির

May 12, 2021 | 9:46 am

সারাবাংলা ডেস্ক

ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ করতে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক আজ বুধবার (১২ মে) সন্ধ্যায় অনুষ্ঠিত হবে। বৈঠকে শাওল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করা হবে। চাঁদ দেখার তথ্য সাপেক্ষে নির্ধারণ করা হবে ঈদুল ফিতরের তারিখ।

বিজ্ঞাপন

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১১ মে) ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সন্ধ্যা ৭টায় (বাদ মাগরিব) পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে।

ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে এ বিষয়ে সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে, দেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা যেন ইসলামিক ফাউন্ডেশনকে অবহিত করে।

বিজ্ঞাপন

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন নম্বরে জানানোর অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। টেলিফোন নম্বর​গুলো হলো— ​৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭।

এদিকে আগামী বৃহস্পতিবার (১৩ মে) সৌদি আরবে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে। সৌদি আরবের চাঁদ দেখা বিষয়ক কর্তৃপক্ষ সুপ্রিম কোর্ট অব সৌদি অ্যারাবিয়া এ ঘোষণা দিয়েছে। তবে ঈদুল ফিতর সামনে রেখে করোনাভাইরাস প্রতিরোধে বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে সৌদি আরব। এসব বিধিনিষেধ অমান্য করলে বক্তি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন অঙ্কের জরিমানা গুনতে হবে জানিয়েছে সৌদি আরব কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন