বিজ্ঞাপন

জ্যাকব টাওয়ার-শিশুপার্কে স্বাস্থ্যবিধি ভুলে দর্শনার্থীদের ভিড়

May 17, 2021 | 9:19 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় সরকার ২৩ মে পর্যন্ত বাড়িয়েছে বিধিনিষেধ। এর মধ্যেই ভোলার চরফ্যাশন উপজেলার ‍দুই দর্শনীয় স্থান জ্যাকব টাওয়ার এবং শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক খুলে দেওয়া হয়েছে। ফলে এসব জায়গায় ঢল নেমেছে মানুষের। এতে লঙ্ঘিত হচ্ছে স্বাস্থ্যবিধি।

বিজ্ঞাপন

ঈদুল ফিতরের দ্বিতীয় দিন শনিবার (১৫ মে) বিকেল থেকেই সাধারণ দর্শনার্থীদের জন্য এই দুইটি বিনোদন কেন্দ্র খুলে দেওয়া হয়। শনিবারের পর রোববারও (১৬ মে) এই দুই স্থানে ব্যাপক জনসমাগম দেখা গেছে।

রোববার বিকেলে চরফ্যাশনের শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কে গিয়ে দেখা গেছে শত শত মানুষের উপস্থিতি। নারী-পুরুষ ও শিশু-কিশোররা পার্কের টিকেট কাউন্টার থেকে টিকেট কেটে ভিতরে যাচ্ছেন। তাদের অনেকের মুখেই নেই মাস্ক। সামাজিক দূরত্ব মেনে চলারও চেষ্টা করছেন না কেউ।

বিজ্ঞাপন

এদিকে, পার্কের গেটেও রাখা হয়নি হ্যান্ড স্যানিটাইজার ও সুরক্ষা সামগ্রী। এমনকি গেটে থাকা নিরাপত্তাকর্মী ও টিকেট চেক করার দায়িত্বে নিয়োজিত কর্মীদের মুখেও ছিল না মাস্ক। পার্কে ভেতরের চিত্রও একই। গাদাগাদি করে দর্শনার্থীরা পার্কের বিভিন্ন রাইডে উঠছেন।

একই চিত্র দেখা গেছে জ্যাকব টাওয়ারেও। সেখানেও দর্শনার্থীরা গাদাগাদি করে লিফটে চড়ে টাওয়ারের চূড়ায় উঠছেন। আবার কেউ বাইরে দাঁড়িয়ে ছবি তুলছেন।

জানা গেছে, ঈদুল ফিতরের পরদিন শনিবার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-ইলাহী এসেছিলেন চরফ্যাশনে। ওই সময় তিনি শিশু পার্ক ও জ্যাকব টাওয়ার ঘুরে দেখেন। এরপর তিনি চলে গেলে আর এগুলো বন্ধ রাখা হয়নি। বরং টিকিট কেটে দর্শনার্থীদের প্রবেশ করার সুযোগ দেওয়া হয়েছে। তবে পার্কের নিরাপত্তার দায়িত্বে থাকা একজন জানালেন, করোনার মধ্যে দীর্ঘ দিন ধরে পার্কটি বন্ধ ছিল। ঈদ উপলক্ষে শনিবার বিকেল থেকে পার্কটি খুলে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এই দুইটি বিনোদন কেন্দ্র ছাড়াও ভোলার বেতুয়া পার্কসহ অন্য বিনোদন কেন্দ্রগুলোও খোলা রয়েছে বলে খবর পাওয়া গেছে। সেসব কেন্দ্রেও কোনো ধরনর স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেনেই দর্শনার্থীরা ঘোরাঘুরি করছেন বলে জানা গেছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন রোববার রাতে জানান, শনিবার ভোলার জেলা প্রশাসক চরফ্যাশন আসায় তার জন্য পার্ক ও টাওয়ারটি খোলা হয়েছে। তিনি যাওয়ার পর আবার বন্ধ করে দেওয়ার কথা। তবে এখনো খোলা আছে কি না, সেটি আমার জানা নেই। আমি বিষয়টি নিয়ে পৌরসভা মেয়রের সঙ্গে কথা বলব।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-ইলাহী বলেন, আমরা আসার পর পার্ক ও টাওয়ার খোলা রাখার কথা না। এগুলো খোলা রেখে টিকেট কেটে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ করার বিষয়টি আমার জানা নেই। আমি খবর নিয়ে ব্যবস্থা নেব।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন