বিজ্ঞাপন

রোজিনাকে হেনস্তাকারীদের শাস্তির দাবি সাংবাদিক নেতাদের

May 18, 2021 | 5:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তাকারী স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। একইসঙ্গে কারাগারে থাকা রোজিনা ইসলামের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতেও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি তাদের।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ মে) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে এসকল দাবি জানান জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান। এসময় সঙ্গে ছিলেন লেখক সাহিত্যিক আনিছুল হক ও রোজিনা ইসলামের পরিবারের সদস্যরা। প্রায় এক ঘণ্টার বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রীর রুম থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তারা।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, রোজিনা আমাদের বোন, তাকে হেনস্তা করা মানে সকল সাংবাদিকদের হেনস্তা করা। আমরা দেখেছি রোজিনাকে কিভাবে রুমে আটকে রেখে টর্চার করা হয়েছে। কোন কোন কর্মকর্তা এ কাজ করেছেন তাদের বিষয় তদন্ত করে শাস্তির ব্যবস্থা করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছি। আরো বলেছি রোজিনা অসুস্থ, তাকে উন্নত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হোক। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে তিনি কথা বলবেন এবং রোজিনা যেন ন্যায় বিচার পায় সেজন্য তিনি সোচ্চার থাকবেন।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেছেন যে রোজিনার জামিন দ্রুত হয়ে যাবে। তার সঙ্গে যদি কোনো কর্মকর্তা টর্চার করে থাকে তাহলে তদন্ত করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন তিনি।

বিজ্ঞাপন

রোজিনা ইসলামের ভাই মোহাম্মাদ সেলিম বলেন, রোজিনার শরীর ভীষণ খারাপ। আপনারা দেখেছেন কাল থেকে তিনি অসুস্থ। মন্ত্রী মহোদয়কে জানানো হয়েছে, তিনি দেখবেন বলে আশ্বস্ত করেছেন। আপনারা দোয়া করবেন, যেন আপনাদের মাঝে রোজিনা আবার ফিরে এসে কাজ করতে পারে।

এর আগে সচিবালয় বিটে কাজ করা সাংবাদিকদের সংগঠন বিএসআরএফ জরুরি বৈঠক করে রোজিনা ইসলামের মুক্তির দাবিতে গণমাধ্যমে বিবৃতি দিয়েছে এবং কর্মসূচী ঘোষণা করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন