বিজ্ঞাপন

শেষ দিনের নাটকীয়তায় চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাস

May 24, 2021 | 2:55 am

স্পোর্টস ডেস্ক

টানা ৯ বার ইতালিয়ান ঘরোয়া লিগ সিরি আ’র শিরোপা জয়ের পর ২০২০/২১ মৌসুমে এসে ইন্টার মিলানের কাছে শিরোপা হাতছাড়া। কেবল শিরোপায় নয় জুভেন্টাস হারাতে বসেছিল চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগটাও। তবে মৌসুমের শেষ ম্যাচের নাটকীয়তার পর অবশেষে জুভেন্টাসের জায়গা মিলেছে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে। নিজের ম্যাচে বোলোগ্নাকে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে জুভেন্টাস। আর অন্যদিকে নিজেদের ম্যাচে নাপোলি হেল্লাস ভেরোনার সঙ্গে ড্র করায় পয়েন্ট টেবিলের চার নম্বরে থেকে মৌসুম শেষ করল জুভেন্টাস।

বিজ্ঞাপন

মৌসুমের শেষ দিনে নানান পরিসংখ্যানের ওপর ভর করে ছিল জুভেন্টাসের আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ নিয়ে। শেষ দিনে এসি মিলান ও ইন্টার মিলানের মধ্যকার ম্যাচটির দিকে যেমন তাকিয়ে ছিল জুভেন্টাস ঠিক তেমনই নজর ছিল নাপোলি এবং হেল্লাস ভেরোনার মধ্যকার ম্যাচটিতেও। সেই সঙ্গে নিজেদের ম্যাচেও তো জিততেই হবে তুরিনের বুড়িদের।

দিন শেষে হাসি ফুটেছে তুরিনের বুড়িদের মুখেই। এসি মিলানের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরেছে আটালান্টা। অন্যদিকে হেল্লাস ভেরোনার সঙ্গে ড্র করেছে নাপোলি আর নিজেদের ম্যাচে বোলোগ্নাকে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে জুভেন্টাস। আর তাতেই নিশ্চিত হয়েছে পরবর্তী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার টিকিট।

এদিন ক্রিস্টিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখেই দল সাজান আন্দ্রে পিরলো। আর রোনালদোকে ছাড়ায় প্রথমার্ধেই ম্যাচ নিজেদের করে নেয় জুভেন্টাস। ফেদেরিখো চিয়েসার গোলে ম্যাচের ষষ্ঠ মিনিটে লিড নেয় জুভে। এরপর ২৯তম মিনিটে আলভারো মোরাতার গোলে লিড দ্বিগুণ করে তারা। আর প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহূর্তে অ্যাড্রিয়েন র‍্যাবিওটের গোলে ব্যবধান ৩-০ করে জুভে।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় জুভে। গোলরক্ষকের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক গোল করেন আলভারো মোরাতা। আর তাতেই জয় অনেকটা নিশ্চিত হয়ে যায় জুভের। শেষ দিকে রিকার্দো অরসোলিনি গোল করলে কেবল ব্যবধানই কমাতে পারে বোলোগ্না। আর ম্যাচ শেষ হয় জুভেন্টাসের ৪-১ গোলের ব্যবধানের জয়ে।

এই জয়ে ২০২০/২১ মৌসুমে সিরি আ’তে ৩৮ ম্যাচে ২৩ জয়, ৯ ড্র এবং ৬ হারে ৭৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে থেকে শেষ করল জুভেন্টাস। সমান ৭৮ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে জুভেন্টাসের চেয়ে এগিয়ে থাকায় তিন নম্বরে থেকে মৌসুম শেষ করল আটালান্টা। এই দুই দলের চেয়ে এক পয়েন্ট বেশি ৭৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থেকে শেষ করল এসি মিলান। আর আগেই শিরোপা নিশ্চিত করা ইন্টার মিলানের মৌসুম শেষে পয়েন্ট দাঁড়িয়েছে ৯১।

মৌসুম শেষে বেনেভেন্তো, ক্রোতোনে এবং পার্মা অবনমিত হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন