বিজ্ঞাপন

ইউরোতে প্রথম জয়েও উদযাপন করেনি ফিনল্যান্ড

June 13, 2021 | 1:50 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত দশটায়। নিয়মানুযায়ী ১২টার আগেভাগেই শেষ হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু সেই ম্যাচের শেষ হয়েছে বাংলাদেশ সময় রাত দেড়টার দিকে। যদিও শেষ পর্যন্ত ফিনল্যান্ড ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে ডেনমার্ককে। প্রথমবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে এসেই হারিয়ে দিল সাবেক চ্যাম্পিয়নদের।

বিজ্ঞাপন

প্রথমার্ধের ৪০ মিনিটের দিকে হঠাতই কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে মাটিতে লুটিয়ে পড়েন ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। এরপর সতীর্থ খেলোয়াড় এবং রেফারি ছুটে গিয়ে তাকে ঘিরে রেখে দলীয় চিকিৎসকদের দ্রুতই মাঠে ডেকে পাঠালেন। তখনও জ্ঞান ফেরেনি এরিকসেনের।

পড়ুন: জ্ঞান ফিরেছে এরিকসেনের, তার ডাকেই মাঠে নামল সতীর্থরা

হঠাৎ মাঠে জ্ঞান হারালেন এরিকসেন, খেলা স্থগিত

বিজ্ঞাপন

ম্যাচে এর আগ পর্যন্ত সমানে সমান লড়াই করেছে দুই দলই। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। কিন্তু অঘটনটা ঘটে ম্যাচের ৪৩তম মিনিটে। যখন একটা থ্রো ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে যান এরিকসেন। বল রিসিভের আগেই হারান জ্ঞান, কোনো রকমের সংঘর্ষ ছাড়াই। ঘটনার আকস্মিকতায় বিহ্বল সবাই ছুটে যান তার কাছে। তখন থেকেই বন্ধ ছিল খেলা। শেষমেশ স্থগিতই ঘোষণা করে দেওয়া হয় খেলাটিকে।

পরবর্তীতে দুই দলের খেলোয়াড়রা ম্যাচ খেলার সিদ্ধান্ত নেয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম গুলো জানিয়েছে ক্রিশ্চিয়ান এরিকসেন নিজেই সতীর্থদের সঙ্গে হাসপাতাল থেকে ভিডিও কলে কথা বলে ম্যাচ খেলার জন্য বলেছেন।

বিজ্ঞাপন

এরিকসেনের কথাতেই মাঠে নামা ডেনমার্ক দলকে দাঁড়িয়ে অভিবাদন জানায় ফিনল্যান্ডের খেলোয়াড়রা। প্রথমার্ধের বাকি থাকা পাঁচ মিনিটের খেলা শেষ হওয়ার পর পাঁচ মিনিটের বিরতি দেওয়া হয় ম্যাচে। এরপর শুরু হয় দ্বিতীয়ার্ধের খেলা।

প্রথমার্ধে ফিনল্যান্ডের গোল বরাবর ১২টি শট নেয় ডেনমার্ক, বিপরীতে ফিনল্যান্ড কোনো শটই নিতে পারেনি ওই সময়ের মধ্যে। তবে দ্বিতীয়ার্ধে বদলে যায় খেলার চিত্র। ম্যাচের ৫৯তম মিনিটে জের ইউরোনেনের অ্যাসিস্ট থেকে জোয়েল পোহানপালো গোল করে ফিনিসদের লিড এনে দেন। গোল করেও কোনো উদযাপন করেননি ফিনল্যান্ডের স্ট্রাইকার পোহানপালো। এবং সতীর্থদেরও উদযাপন থেকে বিরত রাখেন তিনি।

এরপর সমতায় ফিরতে পারত ফিনিসরা। ৭৪তম মিনিটে পৌলসনকে ডি-বক্সের ভেতর ফাউল করায় পেনাল্টি পায় ডেনমার্ক। তবে স্পটকিক থেকে পেইরি এমিল হইবার্গ গোল করতে ব্যর্থ হন। এবং দলকে সমতায়ও ফেরাতে পারেননি।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফিনল্যান্ড।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন