বিজ্ঞাপন

ভারতে দৈনিক সংক্রমণ লাখের নিচে

June 13, 2021 | 11:51 am

আন্তর্জাতিক ডেস্ক

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮০ হাজার ৮৩৪ জন। একই সময়ের মধ্যে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে তিন হাজার ৩০৩ জনের। চলতি বছরের ২ এপ্রিলের পর থেকে এই সংক্রমণ সংখ্যা সর্বনিম্ন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বিজ্ঞাপন

এ নিয়ে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ৯৪ লাখ ৩৯ হাজার ৯৮৯ জনে। আর করোনায় মোট মৃত্যু তিন লাখ ৭০ হাজার ছাড়িয়ে গেছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে নতুন আক্রান্তের সংখ্যা কমতে থাকায় মহামারি পরিস্থিতির উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে।

এদিকে, করোনা সংক্রমণ নিয়ে করা বৈশ্বিক তালিকার আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। মৃত্যুর হিসাবে ভারতের ওপর রয়েছে লাতিন আমেরিকার জনবহুল দেশ ব্রাজিল এবং যুক্তরাষ্ট্র।

বিজ্ঞাপন

অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে মে মাসের মধ্যে ভারতে দুই লাখের বেশি কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছে। তবে দেশটির কিছু রাজ্যে মৃত্যুর প্রকৃত সংখ্যা সরকারি তালিকায় উঠে আসেনি বলে খবর হয়েছে। করোনা মহামারিতে বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশটিতে প্রকৃত মৃত্যুর সংখ্যা সরকারি হিসাবের পাঁচ থেকে ১০ গুণ বলে বিশ্বাস বিশেষজ্ঞদের।

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন