বিজ্ঞাপন

৫ বছর আগের উপজেলা বিএনপির সভাপতি এখন জেলা আ.লীগের সহসভাপতি

June 21, 2021 | 10:32 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লালমনিরহাট: আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী। ২০১৬ সালেও তিনি ছিলেন ওই উপজেলা বিএনপির সভাপতি। এখন তিনি আওয়ামী লীগের সহ-সভাপতি।

বিজ্ঞাপন

গত ১৭ জুন জেলা আওয়ামী লীগের প্রকাশিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে স্থান পেয়েছেন তিনি। বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগদানের ৫ বছরের মধ্যেই জেলা কমিটিতে সহ-সভাপতির মত গুরুত্বপূর্ণ পদ পাওয়া নিয়ে নানান আলোচনা-সমালোচনা দেখা দিয়েছে।

মোহাম্মদ আলীর দাবি, তিনি যখন আওয়ামী লীগে যোগদান করেন, তখন প্রতিশ্রুতি ছিল তাকে জেলা কমিটিতে রাখা হবে। সেই প্রতিশ্রুতিতে তাকে জেলা কমিটির সহ-সভাপতি করা হয়েছে।

এদিকে কমিটিতে উপযুক্ত পদ না পাওয়ায় ওই কমিটির যুগ্ম-সম্পাদক গোলাম মেস্তফা স্বপনের সমর্থকরা লালমনিরহাট-রংপুর সড়ক অবরোধ করেন। শনিবার সন্ধ্যায় সদর উপজেলার তিস্তায় সড়ক অবরোধ করে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করেন তার সমর্থকরা।

বিজ্ঞাপন

জানা গেছে, ২০১৯ সালের ১১ ডিসেম্বর লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেনকে সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমানকে সাধারণ সম্পাদক হিসাবে কমিটি ঘোষণা দেওয়া হলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়নি এতোদিনেও। পরে ১৭ জুন ৭৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি অনুমোদন দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই কমিটিতে সহ-সভাপতি হিসেবে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগদানকারী ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলীর নাম নিয়ে শুরু হয় নানান বিতর্ক।

মোহাম্মদ আলী ২০১৬ সালের ১৮ মার্চ তৎকালীণ সমাজকল্যাণ প্রতিমন্ত্রী, বর্তমানে মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের হাতে ফুল দিয়ে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে অনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

বিজ্ঞাপন

খোঁজখবর নিয়ে জানা গেছে, মোহাম্মদ আলী ছাত্রজীবনে ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিলেন। ১৯৮১ সালে ছাত্রলীগের প্যানেলে লালমনিরহাট সরকারি কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯০ সালে প্রথমবারের মতো ভেলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি। চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর লালমনিরহাট- ২ আসনের তৎকালীণ প্রয়াত সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মজিবর রহমানের সাথে তার সুসর্ম্পক গড়ে ওঠে। ২০০১ সালের পর বিএনপি জামায়াত জোট সরকারের উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর হাত ধরে বিএনপিতে তার পথচলা শুরু হয়। অল্প সময়ের মধ্যে আদিতমারী উপজেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পান মোহাম্মদ আলী।

ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন, আমি ছাত্রলীগের রাজনীতি করেছি। ছাত্রলীগ থেকে লালমনিরহাট সরকারি কলেজে ছাত্র সংসদের সাধারণ সম্পদক নির্বাচিত হয়েছিলাম।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমানের সাথে যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। তবে জেলা আওয়ামী লীগের ১ নং যুগ্ন সাধারণ সম্পাদক আশরাফ হোসেন বাদল বলেন, মোহাম্মদ আলীকে কি কারণে সহ-সভাপতি করা হয়েছে তা জেলা কমিটির সভাপতি ও সম্পাদক ভালো বলতে পারবেন। আমি শুধু বলবো, মোহাম্মদ আলী ছাত্রলীগ থেকে লালমনিরহাট সরকারি কলেজে ছাত্র সংসদের সাধারণ সম্পদক নির্বাচিত হয়েছিলেন। তারা পারিবারিকভাবে আওয়ামী লীগের সঙ্গে জড়িত। যোগদানের সময় কয়েক হাজার বিএনপির নেতাকর্মীকে নিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। পরপর পাঁচবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে আসছেন। আগেও তিনি জেলা কমিটিতে ছিলেন। তার মূল্যায়ন করা প্রয়োজন বলে আমি ব্যক্তিগত ভাবে মনে করি।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন