বিজ্ঞাপন

ঢাকার সঙ্গে সারাদেশের বাস যোগাযোগ বন্ধ

June 21, 2021 | 10:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণের প্রকোপ জেলাগুলোতে বেড়ে যাওয়ায় এবার নতুন করে আরও সাতটি জেলায় কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এ ঘোষণার পরিপ্রেক্ষিতে দেশের সব জেলার সঙ্গে ঢাকার সড়ক পথে যোাগযোগ বন্ধ ঘোষণা করেছে সড়ক পরিবহন মালিক সমিতি। এ ঘোষণা অনুযায়ী ঢাকা থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাবে না কোনো জেলার উদ্দেশে, কোনো জেলা থেকেও বাস ঢাকায় ঢুকবে না।

বিজ্ঞাপন

সোমবার (২১ জুন) রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ সারবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এনায়েত উল্লাহ বলেন, সরকার ২২ জুন সকাল থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত সময়ের জন্য সাতটি জেলায় লকডাউন ঘোষণা করেছে। আর যে জেলাগুলোতে লকডাউন ঘোষণা করা হয়েছে, দেশের যেকোনো প্রান্ত থেকে ঢাকায় যাতায়াতের ক্ষেত্রে এই জেলাগুলো অতিক্রম করতেই হয়। সে কারণেই আমরা দূরপাল্লার বাসের মাধ্যমে ঢাকার সঙ্গে যোগাযোগ বন্ধ রাখতে বাধ্য হচ্ছি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ঢাকা বিভাগের ৭ জেলায় ‘লকডাউন’ ঘোষণা

এনায়েত উল্লাহ আরও বলেন, ৩০ জুন পর্যন্ত ঢাকায় কোনো ধরনের বাস ঢুকবে না। আমরা এরই মধ্যে সব ধরনের নির্দেশনা দিয়েছি। সরকারের নির্দেশনা অনুযায়ীই আমরা কাজ করছি।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার বিকেলে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব সাত জেলায় লকডাউনের সিদ্ধান্তের কথা জানান। পরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনেও এ ঘোষণার কথা বলা হয়। সরকারের এ সিদ্ধান্ত অনুযায়ী লকডাউনের আওতায় থাকা জেলাগুলো হলো— নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, শরীয়তপুর, রাজবাড়ি, গাজীপুর ও গোপালগঞ্জ।

মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম ব্রিফিংয়ে বলেন, আমরা লক্ষ করেছি— হঠাৎ করে আবার করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে। এ কারণে আমরা আগামী সাত দিন ঢাকা বিভাগের সাত জেলায় লকডাউন দিয়েছি। এই সময়ে জরুরি কাজে নিয়োজিত যানবাহন ছাড়া কোনো গণপরিবহন চলতে পারবে না। মানুষজনের যাতায়াত বন্ধ থাকবে। সব ধরনের প্রতিষ্ঠানের কার্যক্রমও বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

দেশের যেকোনো জেলার সঙ্গে সড়ক পথে ঢাকার যোগাযোগের ক্ষেত্রে এই সাত জেলার কোনো না কোনো একটি জেলা অতিক্রম করতে হয়। সে কারণেই ঢাকার সঙ্গে সারাদেশের দূরপাল্লার বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন