বিজ্ঞাপন

পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ইউনিস খান

June 22, 2021 | 8:24 pm

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করার কথা ছিল দেশটির সাবেক ব্যাটিং কিংবদন্তি ইউনিস খানের। কিন্তু বছর না ঘুরতেই ঘোষণা এলো, তিনি আর কোচের দায়িত্বে থাকছেন না। বোর্ড এবং ইউনিস দুই পক্ষ আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, ‘ইউনিস খানের মতো অভিজ্ঞতাসম্পন্ন ও মানসম্পন্ন একজন কোচকে হারানো আসলেই অনেক কষ্টের। অনেক কথাবার্তা ও আলাপ-আলোচনার পর দুই পক্ষই এই সিদ্ধান্তে এসেছে যে ইউনিস ব্যাটিং কোচের পদ থেকে অব্যাহতি নিলে উভয় পক্ষেরই মঙ্গল।’

কদিন পরই ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। ইউনিসের হঠাৎ চাকরি ছাড়াতে ব্যাটিং কোচ ছাড়াই ইংল্যান্ড সফর করতে হবে বাবর আজমদের।

ইউনিস দায়িত্বে থাকার সময়ে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্ট খেলে দুটিতে ড্র করে তিনটিতে হেরেছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে এবং প্রতিপক্ষের মাঠেও জিতেছে পাকরা। পাশাপাশি জিম্বাবুয়েতে দারুণ সাফল্য পেয়েছে পাকিস্তান।

বিজ্ঞাপন

কোচিং পেশায় আসার আগে পাকিস্তানের হয়ে ১১৮ টেস্ট খেলে ১০ হাজার ৯৯ রান করছেন ইউনিস। ২৬৫ ওয়ানডেতে তার রান ৭ হাজার ২৪৯। ২০০৯ সালে তার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে পাকিস্তান।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন