বিজ্ঞাপন

ভ্যাকসিন দিতে না পারলে টাকা ফেরত দেবে সিরাম: অর্থমন্ত্রী

June 23, 2021 | 5:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের সিরাম ইনস্টিটিউট যথাসময়ে করোনার ভ্যাকসিন দিতে না পারলে টাকা ফেরত দেবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় এটা দেখভাল করবে। চুক্তি অনুযায়ী কতদিন সময় নিয়েছিল সেটিও দেখতে হবে। তাদেরও (ভারত) সেখানে ভ্যাকসিন প্রয়োজন। সমস্ত কারণ বিবেচনায় আমরা সিদ্ধান্ত নেব। তবে তারা ফেইল করলে টাকা ফেরত দেবেই।

বিজ্ঞাপন

বুধবার (২৩ জুন) দুপুরে ১৮তম অর্থনৈতিক বিষয়সংক্রান্ত ও ২২তম সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

অর্থমন্ত্রীর সভাপতিত্বে আজকের অর্থনৈতিক সংক্রান্ত সভায় দুটি এজেন্ডা এবং ক্রয় সংক্রান্ত কমিটির সভায় ১৬টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদিত ১৬ প্রস্তাবের মোট অর্থের পরিমাণ ১ হাজার ৩৯ কোটি ৩ লাখ ৩২ হাজার ৮৬৮টাকা।

রিজার্ভ চুরি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘চুরি হওয়া টাকার বিষয়ে আমরা আইনি প্রক্রিয়ায় গেছি। যারা যারা এর সঙ্গে সম্পৃক্ত বা আমাদের চিন্তায় যারা ছিল, তাদের সবার বিরুদ্ধে আমরা মামলা করেছি। মামলা এখনও চলমান রয়েছে।’

বিজ্ঞাপন

কেবিনেট কমিটি মনিটর করলে ২ থেকে ১০ টাকার মাস্ক কিভাবে ৩৫৬ টাকা দিয়ে কেনা হয়?- এমন প্রশ্নের জাবাবে অর্থমন্ত্রী বলেন, ‘আমাদের প্রতিটি মন্ত্রণালয়কে যেভাবে বরাদ্দ দেওয়া হয়, তেমনিভাবে তাদেরও ক্রয় করার সুযোগ রয়েছে। তারা নির্দিষ্ট লিমিটের মধ্যে কিনতে পারে। সেই লিমিট যখন ক্রস হয়ে যাবে তখন আমাদের কমিটিতে আসবে। তার আগে মন্ত্রণালয় যথাযথ কর্তৃপক্ষ।

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন