বিজ্ঞাপন

ইকুয়েডরের সঙ্গে ড্র গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিলের

June 28, 2021 | 5:00 am

স্পোর্টস ডেস্ক

গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচের সবকটিতে জিতে চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ড আগেই নিশ্চিত হয়েছিল ব্রাজিলের। কোপা আমেরিকা ২০২১-এর গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তাই বেঞ্চের খেলোয়াড়দের ঝালিয়ে নিলেন ব্রাজিল কোচ তিতে। আর সেই ম্যাচেই ইকুয়েডরের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

এদিকে ব্রাজিলের সঙ্গে ড্র’তে ভেনেজুয়েলাকে টপকে কোয়ার্টারে জায়গা করে নিয়েছে ইকুয়েডর। দিনের অন্য ম্যাচে পেরুর কাছে হেরে পাঁচে থেকে এবারের কোপা আমেরিকার ইতি টানল ভেনেজুয়েলা।

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের ৩৭তম মিনিটে গোল করে ব্রাজিলকে লিড এনে দেন ডিফেন্ডার এডার মিলিতাও। দ্বিতীয়ার্ধের ৫৩তম মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান অ্যাঞ্জেল মিনা। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় গ্রুপ পর্বের ম্যাচটি।

কোপা আমেরিকার এবারের আসরের ভেনেজুয়েলা, পেরু এবং কলম্বিয়ার বিপক্ষে প্রথম তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের পর্ব নিশ্চিত হয় ব্রাজিলের। তাই তো শেষ ম্যাচের ফলাফল প্রভাব ফেলেনি সেলেসাওদের পয়েন্ট টেবিলের অবস্থানে।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রধান একাদশের পাঁচ খেলোয়াড়কে বিশ্রাম দেন তিতে। নেইমার, ক্যাসেমিরোসহ আরও তিন খেলোয়াড় এদিন বিশ্রামে কাটিয়েছেন। আর তাতেই প্রভাব পড়েছে ব্রাজিলের পারফরম্যান্সে।

গোটা ম্যাচ জুড়ে ছন্নছাড়া পারফরম্যান্স সেলেসাওদের। যদিও ম্যাচের ৩৭তম মিনিটে এভারটনের অ্যাসিস্ট থেকে হেডে গোল করে ব্রাজিলকে লিড এনে দেন ডিফেন্ডার এডার মিলিতাও। এর আগে অবশ্য ম্যাচের ২৭তম মিনিটে লুকাস পাকুয়েতার দুর্দান্ত এক শট ইকুয়েডরের খেলোয়াড়ের গায়ে লেগে প্রতিহত হয়।

বিজ্ঞাপন

এরপর বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩তম মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান অ্যাঞ্জেল মিনা। এন্নার ভ্যালেন্সিয়ার অ্যাসিস্ট থেকে ইকুয়েডরকে বাঁচামরা ম্যাচে সমতায় ফেরান মিনা।

৬৫তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামা ভিনিসিয়াস জুনিয়র দারুণ এক সুযোগ পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন। শেষ দিকে ইকুয়েডরকে লিড এনে দেওয়ার খুব কাছে পৌঁছে গিয়েছিলেন সমতায় ফেরানো অ্যাঞ্জেল মিনা। তবে অ্যালিসন বেকারের দুর্দান্ত সেভে সে যাত্রায় রক্ষা মেলে ব্রাজিলের।

তবে শেষ দিকে আরও বেশ কিছু আক্রমণ করলেও ম্যাচে আর লিড নেওয়া হয়নি সেলেসাওদের। আর তাতেই ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র’তে ম্যাচ শেষ করে ইকুয়েডর। এই ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইকুয়েডর। একই সময়ে হওয়া অন্য ম্যাচে পেরু ১-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। ফলে ভেনেজুয়েলার (২ পয়েন্ট) চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থাকায় শেষ আটের টিকিট পেয়েছে ইকুয়েডর। আর ওই গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট এসেছে তাদের ব্রাজিলের জয়রথ থামিয়েই!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন