বিজ্ঞাপন

ক্ষোভ উগরে দিলেন খালেদ মাহমুদ

June 28, 2021 | 5:34 pm

স্পেশাল কনরেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রতি পুঞ্জিভুত ক্ষোভ যেন উগড়ে দিলেন খালেদ মাহমুদ সুজন। বিসিবি’র গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন ক্রিকেট পরিচালনা বিভাগের ভাইস চেয়ারম্যানও বটে। অথচ তাকে না জানিয়েই নাকি সম্প্রতি জাতীয় দলের স্পিন বোলিং কোচ ও ব্যাটিং পরামর্শকের নিয়োগ দেওয়া হয়েছে! বিষয়টি মোটেও ভালভাবে নেননি জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

বিজ্ঞাপন

গত পরশু এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি জানায়ে যে জিম্বাবুয়ে সিরিজ থেকে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের স্পিন বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক লংকান স্পিনার রঙ্গনা হেরাথকে। আর শুধু মাত্র জিম্বাবুয়ে সিরিজে ব্যাটিং পরামর্শক হিসেবে দক্ষিণ আফ্রিকান অ্যাশওয়েল প্রিন্সের সঙ্গে স্বল্প মেয়াদে চুক্তি করেছে টাইগার ক্রিকেট প্রশাসন। অথচ খালেদ মাহমুদ নাকি কিছুই জানেন না।

মঙ্গলবার (২৮ জুন) সাংবাদিকদের তিনি একথা জানান।

খালেদ মাহমুদ বলেন, ‘আমি তো ক্রিকেট পরিচালনা বিভাগের ভাইস চেয়ারম্যান। আমি আপনাদের (মিডিয়া) কাছ থেকে জানতে পারলাম এই দুটো লোককে নিয়োগ করা হয়েছে। কিন্তু আমাকে কেউ শেয়ার করেনি হয়তো আমি বাবলে ছিলাম বলে। বাবলে অবশ্য ফোন ছিল, আমাকে হয়তো জানানো হয়নি। আমি পত্রিকা পড়ে খবর শুনে জানতে পারলাম অ্যাশওয়েল প্রিন্স ও রঙ্গনা হেরাথকে নিয়োগ দেওয়া হয়েছে। হেরাথের কথাটা আমিই বলেছি বিসিবিকে।’

বিজ্ঞাপন

‘যেহেতু ড্যানিয়েল ভেট্টরি সাথে আমাদের সেভাবে কাজ করা হচ্ছে না, সে আমাদেরকে সময় দিতে পারছে না সেহেতু একজন অভিজ্ঞ কাউকে প্রয়োজন ছিল। সেদিন থেকে হেরাথকে… আসলে কোচ কি? কোচ জিনিসটা কি এখানে অভিজ্ঞতার একটা ব্যাপার তো আছেই কিন্তু যারা ক্রিকেট খেলছে মাত্রই খেলা শেষ করেছে, অভিজ্ঞতা সাথে লেভেল থ্রি কোচিং কোর্স করা আছে হেরাথের। সে ভালো বিকল্প হতে পারে। আরো এরকম অনেক নামই উঠে এসেছিল। কিন্তু আমি সত্যিকার অর্থেই জানতাম না এদের দুজনকে নিয়োগ দেওয়া হয়েছে। পরে দেখলাম অ্যাশওয়েলকে এক সিরিজ আর হেরাথকে বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দিয়েছে।’ যোগ করেন খালেদ মাহমুদ।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন