বিজ্ঞাপন

চিকিৎসককে জরিমানার পর ইউএনও ‘ওএসডি’

July 4, 2021 | 8:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: লকডাউনের মধ্যে মোটরসাইকেলে নিয়ে সড়কে বের হওয়া এক চিকিৎসককে জরিমানা করায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। সিনিয়র সহকারী পদমর্যাদার নজরুল ইসলামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পরবর্তী পদায়নের জন্য ন্যস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৪ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কে এম আল আমীন স্বাক্ষরিত এক আদেশে তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ন্যস্ত করার বিষয়টি বলা হয়েছে।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান জানিয়েছেন, নজরুল ইসলামকে প্রত্যাহারের পর সাতকানিয়ার সহকারী কমিশনার (ভূমি) উপজেলা নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

এর আগে, গত শুক্রবার সন্ধ্যায় সাতকানিয়া পৌরসভার কলেজ রোডে চিকিৎসক ফরহাদ কবির মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় ইউএনও নজরুল ইসলামের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মুখে পড়েন। লকডাউন অমান্য করে সড়কে বের হওয়ায় তাকে একহাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

ফরহাদ কবির সাতকানিয়া পৌরসভার নাছির ফার্মেসি এবং মক্কা ফার্মেসিতে বসে নিয়মিত রোগী দেখেন। ইউএনওকে বারবার রোগী দেখার জন্য তিনি বের হয়েছেন বলার পরও তাকে জরিমানা করার পাশাপাশি হেনস্থা করা হয় বলে অভিযোগ এই চিকিৎসকের। তবে ইউএনও জানিয়েছিলেন, ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকায় তাকে জরিমানা করা হয়।

ঘটনা জানাজানির পর চিকিৎসক নেতারা এবং সংগঠনগুলো প্রতিবাদে সোচ্চার হন। চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির এ বিষয়ে বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন