বিজ্ঞাপন

করোনায় সহযোগিতার জন্য বাংলাদেশকে মালদ্বীপের ধন্যবাদ

July 6, 2021 | 6:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মালদ্বীপে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে চারমাস সেবা দিয়ে গত তিন জুলাই দেশে ফিরেছে বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ মেডিকেল টিম। করোনা দুর্যোগের সময় মালদ্বীপের পাশে দাঁড়ানোয় বাংলাদেশের প্রতি বিশেষ কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়ছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ।

বিজ্ঞাপন

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ গতকাল সোমবার (৫ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বাংলাদেশকে এই ধন্যবাদ জ্ঞাপন করেন।

ওই টুইটে আব্দুল্লাহ শহীদ বলেন, ‘করোনা নিয়ন্ত্রণে চারমাস সেবা দেওয়ার জন্য বাংলাদেশের সেনাবাহিনীর বিশেষ মেডিকেল টিমকে আন্তরিক ধন্যবাদ। করোনা দুর্যোগের সময় অব্যাহত সহযোগিতা দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা এবং বিশেষ ধন্যবাদ।’

মালদ্বীপে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল টিমকে মালদ্বীপে অবস্থিত বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে গত ৩ জুলাই হাইকমিশনের সম্মেলন কক্ষে এক বিদায়ী সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান।

বিজ্ঞাপন

এ সময় বিশেষ মেডিকেল টিমের উদ্দেশ্যে মোহাম্মদ নাজমুল হাসান বলেন, নিরলসভাবে কঠোর পরিশ্রম করে দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে অনেক প্রতিকূলতার মাঝেও মালদ্বীপে করোনা মহামারিতে সেবা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আপনারা সক্ষম হয়েছেন। একইসঙ্গে মালদ্বীপ সরকারের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা সমুন্নত করেছেন।

বাংলাদেশ মিশন আরও জানায়, মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়কে ভ্যাকসিন সেবা কার্যক্রমে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য দেশটির সরকারের অনুরোধের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত ২০ এপ্রিল বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ মেডিকেল টিম মালদ্বীপে যায়। এরপর ৫ জুলাই সেনাবাহিনীর মেডিকেল টিমটি বাংলাদেশের উদ্দেশে মালদ্বীপ ত্যাগ করে।

বাংলাদেশের মেডিকেল টিমকে মালদ্বীপের রাজধানী মালে, পার্শ্ববর্তী হুলে মালে ও বিলিংগিলি দ্বীপে অবস্থিত দুইটি হাসপাতাল ও আইসোলেশন সেন্টারের দায়িত্ব দেওয়া হয়। সেখানকার দুইটি সেন্টারে করোনা আক্রান্ত ৬০০ থেকে ৬৫০ জন বাংলাদেশি প্রবাসী ভর্তি ছিলেন। সেনাবাহিনীর মেডিকেল টিমটি মালদ্বীপে চিকিৎসা সেবাসহ ভ্যাকসিন সেবা কার্যক্রমে অংশগ্রহণ করেন। সংবর্ধনা অনুষ্ঠান শেষে মেডিকেল টিমের সদস্যদের জন্য হাইকমিশনের পক্ষ থেকে নৈশভোজের ব্যবস্থা করা হয় এবং হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান বিশেষ সম্মাননা প্রদান করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন