বিজ্ঞাপন

বিধিনিষেধ প্রতিপালনে গতি ফেরাতে চট্টগ্রামে সমন্বিত অভিযান

July 6, 2021 | 7:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে কিছুটা স্তিমিত হয়ে পড়া ‘কঠোর বিধিনিষেধ’ প্রতিপালনে গতি ফেরাতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সমন্বিত সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। জেলা প্রশাসক জানিয়েছেন, ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলো খোলা থাকায় মানুষকে ঘরে রাখা যাচ্ছে না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ জুলাই) সকাল ১০টায় নগরীর সার্কিট হাউজের সামনে থেকে একযোগে অভিযান শুরু করে নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করা হয়। জেলা প্রশাসনের ১৪ জন ও বিআরটিএ’র দু’’জনসহ মোট ১৬ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সমন্বিত অভিযানে ছিলেন র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, সমন্বিত অভিযান বুধবারও চলবে। এরপর বিধিনিষেধের বর্ধিত সময়ের জন্য আবার নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে। এর বাইরে সেনাবাহিনী তাদের নিজেদের মতো কার্যক্রম পরিচালনা করবে।

বিজ্ঞাপন

বিধিনিষেধ প্রতিপালনের গতি স্তিমিত হয়ে পড়ার কারণ ব্যাখা করে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, ‘শুরুর দিন ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। ৫ জুলাই থেকে এসব প্রতিষ্ঠান খুলে দেওয়ার পর টাকা তোলাসহ ও নানা অজুহাতে মানুষ ঘর থেকে বের হচ্ছে। বিভিন্ন হোটেল-রেস্তোরাঁ খোলা রেখে লোকজন জড়ো করার সুযোগ করে দেওয়া হচ্ছে। মানুষ জড়ো হওয়ার কারণে করোনার সংক্রমণ আবার বাড়ছে।’

‘সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। হোটেল-রেস্তোরাঁ বিধিনিষেধ অমান্য করলে জরিমানার পাশাপাশি প্রয়োজনে সিলগালা করে দেওয়া হবে। বিনা প্রয়োজনে যারা ঘর থেকে বের হচ্ছেন, তাদের রেহাই দেওয়া হবে না। পথচারীদেরও জরিমানা করা হবে,’— বলেন জেলা প্রশাসক।

বিজ্ঞাপন

এসময় অন্যান্যের মধ্যে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ স ম জামশেদ খোন্দকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন