বিজ্ঞাপন

কুড়িগ্রামে মোবাইল কোর্ট পরিচালনায় বাধা, ২০ জনের বিরুদ্ধে মামলা

July 8, 2021 | 4:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুড়িগ্রাম: জেলার রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের ফরকেরহাট বাজারে লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনার সময় বাধার মুখে পড়েছিলেন রাজারহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আকলিমা বেগম। এ ঘটনায় বৃহস্পতিবার (৮ জুলাই) বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুসহ অজ্ঞাতনামা আরও ২০ জনের বিরুদ্ধে রাজারহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, বুধবার সন্ধ্যায় রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের ফরকের হাট বাজারে সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগম করোনার বিস্তার প্রতিরোধে দায়িত্ব পালন করতে যান। সেখানে এক চা বিক্রেতা ফরকেরহাট উচ্চ বিদ্যালয়ের গেটের পাশে খোলা জায়গায় বিধি অমান্য করে দোকান বসালে এসিল্যান্ড তা উচ্ছেদের নির্দেশ দেন। এর জেরে বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু সেখানে উপস্থিত হয়ে এসিল্যান্ডের কাজে বাধা দেন এবং পরিবেশ উত্তেজিত করে এসিল্যান্ড ও পুলিশের সাথে মারমুখী আচরণ করেন। ঘটনাটি প্রশাসনের পক্ষ থেকে মোবাইল ফোনে ভিডিও করা হলে সেই মোবাইল ফোনটি মঞ্জুরুল ইসলাম কেড়ে নিয়ে ছুড়ে ফেলেন।

তবে সেই চা বিক্রেতা প্রতিবাদ না করেই প্রশাসনের নির্দেশনায় দোকানটি সরিয়ে নেয় বলে জানান স্থানীয়রা।

রাজারহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আকলিমা বেগম জানান, সরকারি কাজে বাধা দেওয়ায় মামলা হয়েছে। এটি এখন আদালতের বিষয়।

বিজ্ঞাপন

বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সেগুলো সম্পূর্ণ মিথ্যা। উল্টো আমাকেই আঘাত করে আহত করা হয়েছে। আমি হাসপাতালে চিকিৎসা নিয়েছি।’ ঘটনাটি মোবাইল ফোনে ধারণ করায় তার ফোনটিই কেড়ে নেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু সরকার জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী এসিল্যান্ডের নেতৃত্বে ফরকেরহাট বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় বাজার কমিটি সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে কিছু লোক মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশের উপর চড়াও হয়। বৃহস্পতিবার রাষ্ট্রীয় কাজে বাধা দেওয়ায় রাজার হাট থানার এএসআই আব্দুল্লাহ বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন