বিজ্ঞাপন

৬ মাসেই দল গুটিয়ে রাজনীতি থেকে বিদায় রজনীকান্তের

July 13, 2021 | 5:06 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র তারকা রজনীকান্তের জনপ্রিয়তার কথা কে না জানে। রূপালি পর্দায় তার শক্তির কাছে পৃথিবীর সবচেয়ে বড় পরাশক্তিও পরাজিত হয়। সে কখনো হারে না, তার কাছে হারতে হয়। পর্দার এ গল্প রজনীকান্তের অনেক ভক্তই বাস্তবে বিশ্বাস করে। রজনীকান্ত মানেই ভক্ত-অনুরাগীদের কাছে যেন সাক্ষাৎ দেবতা। আর এই জনপ্রিয়তাকেই পুঁজি করে রাজনীতির ময়দানে নামতে চেয়েছিলেন এই মেগাস্টার। বেশ কিছুদিন ধরেই আলোচনা হচ্ছিল- রাজনীতিতে যোগ দিচ্ছেন দক্ষিণি মেগাস্টার রজনীকান্ত। সেইসব জল্পনার অবসান ঘটিয়ে গেলো ডিসেম্বরে ঘোষণা করেচিলেন, ২০২১ সালের জানুয়ারিতেই তিনি নিজের রাজনৈতিক দলের যাত্রা শুরু করবেন। এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে তিনি ঘোষণা করবেন বছরের শেষ দিনে, অর্থাৎ‌ ৩১ ডিসেম্বর।

বিজ্ঞাপন

কিন্তু না! সোমবার এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করলেন ৭০ বছরের দক্ষিণী সুপারস্টার। বলেন, ‘ভবিষ্যতেও আমার রাজনীতিতে আসার পরিকল্পনা নেই’। শুধু কি তাই- রাজনৈতিক দল গড়ার সাড়ে ছ’মাসের মধ্যে নিজের দলটাই উঠিয়ে দিলেন তিনি। তবে রজনীকান্ত জানান, সংগঠনের নাম পরিবর্তন করা হবে। নতুন নাম হবে ‘রজনীকান্ত রসিগর নরপাণী মন্ড্রম’ অথবা ‘রজনীকান্ত ফ্যানস ওয়েলফেয়ার ফোরাম’। তবে এই সংগঠনের সঙ্গে রাজনীতির যোগসূত্র থাকবে কি না, তা খোলসা করেননি।

এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর ঘোষণা করেছিলেন যে তিনি রাজনীতিতে আসতে চলেছেন। তার রাজনৈতিক দল ‘রজনী মাক্কাল মন্ড্রম’-এর গঠনের কথা ঘোষণা করেছিলেন তিনি। করুণানিধি এবং জয়ললিতার প্রয়াণের পর তামিলনাড়ুর রাজনৈতিক বৃত্তে রজনী গুরুত্বপূর্ণ হয়ে উঠবেন, এমনটাই মনে করেছিলেন তার অনুরাগী ও সমর্থকেরা। কিন্তু তার সেই দল এতদিন সেভাবে রাজনৈতিক কোন কর্মকাণ্ডে জড়ায়নি। সম্প্রতি রজনীকান্ত জানিয়েছিলেন, তার চিকিৎসকরা এখন রাজনৈতিক কর্মকাণ্ডে জড়াতে নিষেধ করছেন। ২০১৬ সালে রজনীকান্তের কিডনি প্রতিস্থাপন হয়েছে। এরপর ভোটে লড়বেন বলে এক পা এগিয়েও দু’পা পিছিয়ে আসেন। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। সুস্থ হয়ে সিদ্ধান্ত নেন ভোটে লড়বেন না। কারণ হিসেবে শারীরিক অবস্থাকেই তুলে ধরেন তিনি। পরে রজনীকান্ত বলেছিলেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমি রাজনীতিতে অংশ নিচ্ছি না।’ সোমবারও রজনী জানালেন, রাজনীতিতে যোগ দান না করার সিদ্ধান্তই বহাল থাকছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন