বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি মেনে চলতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা

July 14, 2021 | 11:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের আশঙ্কা, আগামী এক সপ্তাহের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে না পারলে পরিস্থিতি করুণ হবে। এই আশঙ্কা মাথায় নিয়েই চলমান বিধিনিষেধ শিথিল করে দিয়েছে সরকার। তবে বিধিনিষেধ শিথিল হলেও সবাইকে মাস্ক পরাসহ শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বিজ্ঞাপন

বুধবার (১৪ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়। তথ্য অধিদফতর থেকে পাঠানো নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনার পাশাপাশি বলা হয়, পর্যটনকেন্দ্র, কমিউনিটি সেন্টার, রিসোর্ট ও বিনোদনকেন্দ্র বন্ধ রাখতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টিসহ জনসমাগম হয়— এমন সব ধরনের অনুষ্ঠান আয়োজন করা যাবে না।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল বিধিনিষেধ ঘোষণা করে সরকার। এরপর ১৪ এপ্রিল ঘোষণা হয় কঠোর বিধিনিষেধ। পরে ধীরে ধীরে সেসব বিধিনিষেধ শিথিল করে ফেলা হয়।

বিজ্ঞাপন

এর মধ্যে সংক্রমণ আগের সব রেকর্ড ছাড়াতে থাকলে ১ জুলাই থেকে সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ ঘোষণা করা হয়। পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। এখন ঈদুল আজহা সামনে রেখে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। কেবল এই সময়ে স্বাস্থ্যবিধি মানতে বলা হয়েছে সবাইকে।

তবে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন বলছে, ২৩ জুলাই থেকে ফের বলবৎ হবে কঠোর বিধিনিষেধ। আপাতত ৫ আগস্ট পর্যন্ত সেই বিধিনিষেধ কার্যকর থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন