বিজ্ঞাপন

নৌ-পরিবহনের আওতাধীন সব দফতর পরিদর্শন করবে সংসদীয় কমিটি

July 16, 2021 | 1:21 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নৌ-পরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন সব দফতর পরিদর্শন করতে চায় সংসদীয় কমিটি। এজন্য কমিটি মন্ত্রণালয় থেকে সব দফতরে চিঠি ইস্যু করার জন্য বলা হয়েছে। এছাড়া স্থলবন্দরগুলোতে ফায়ার সার্ভিস স্টেশন ও থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ জুলাই) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের সভাপতিত্বে কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে স্থলবন্দরগুলোর সমস্যা নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহ্বায়ক, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে একটি সাব কমিটি গঠন করা হয়। কমিটিকে স্থলবন্দরগুলো পরিদর্শন করে বিস্তারিত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এছাড়া বৈঠকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা হয়। আলোচনাকালে প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের তাগিদ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন