বিজ্ঞাপন

গরু লুটের চেষ্টায় ট্রাক চালককে খুনের ঘটনায় গ্রেফতার ২ ভাই

July 25, 2021 | 7:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ‍ব্যুরো : মাগুরা থেকে কোরবানির গরু নিয়ে চট্টগ্রামে আসা ট্রাকে ডাকাতির উদ্দেশে গুলি চালিয়ে চালককে হত্যার ঘটনায় দুই ভাইকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

বিজ্ঞাপন

শনিবার (২৪ জুলাই) রাতে গাজীপুর জেলার সাভার উপজেলার দেওগা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের উপ-অধিনায়ক মেজর মো. নাছির উল হাসান খান।

গ্রেফতার দু’জন হলেন সাদ্দাম হোসেন বাচা (৩১) ও মো. তুহিন (১৯)।

গত ১৬ জুলাই ভোরে চট্টগ্রামের বায়েজিদ-ফৌজদারহাট লিঙ্ক রোডের সীতাকুণ্ড এলাকায় ট্রাক চালক আব্দুর রহমানকে (৩৫) গুলি করে হত্যা করা হয়।

বিজ্ঞাপন

পুলিশের ভাষ্য অনুযায়ী, মাগুরা থেকে ১২টি গরু ট্রাকে নিয়ে আব্দুর রহমান ঘটনার আগেরদিন চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। নগরীর বিবিরহাট বাজারে গরুগুলো বিক্রির জন্য নেওয়ার কথা ছিল। মাগুরা থেকে চাঁদপুর-নোয়াখালী হয়ে চট্টগ্রামে আসার পথে একটি গরু অসুস্থ হয়ে পড়ে। নোয়াখালীতে এসে আরেকটি ট্রাক ভাড়া করে সেখানে আটটি তুলে দেওয়া হয়। বাকি চারটি নিয়ে আব্দুর রহমান পেছনের ট্রাকে এবং অপর ট্রাকটি সামনে যাচ্ছিল। ডাকাতদল পেছনের ট্রাককে সংকেত দিয়ে থামানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে গুলি করে। বুকে গুলিবিদ্ধ আব্দুর রহমান ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনায় গ্রেফতার দু’জনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে মেজর নাছির সারাবাংলাকে বলেন, ‘কোরবানির গরুবোঝাই ট্রাকগুলো দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে বায়েজিদ লিংক রোড দিয়ে নগরীতে প্রবেশ করছিল। নির্জন লিংক রোডে ট্রাক থেকে গরু লুটের পরিকল্পনা সাজিয়ে ৮-৯ জনের একটি ডাকাতদল অবস্থান নিয়েছিল। তাদের ধারণা ছিল, অস্ত্রের ভয় দেখিয়ে সংকেত দিলে ট্রাকটি থামানো হবে। কিন্তু চালক ট্রাক এগিয়ে নেওয়ার চেষ্টা করলে ডাকাতরা গুলি করে।’

গ্রেফতার সাদ্দাম ও তুহিনের বাড়ি রাউজান উপজেলায়। তবে তারা সীতাকুণ্ডের ছলিমপুর, নগরীর আরেফিন নগর এলাকায় অবস্থান নিয়ে ডাকাতি-ছিনতাই করে বলে জানান মেজর নাছির।

বিজ্ঞাপন

ঘটনায় জড়িত আরও সাতজনের নাম পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, ‘তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতার দু’জনকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।’

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন