বিজ্ঞাপন

টাইব্রেকারে হেরে অলিম্পিক যাত্রা থামল দিয়ার

July 29, 2021 | 12:16 pm

স্পোর্টস ডেস্ক

অলিম্পিকের আর্চারিতে রোমান সানার পর অভিযানের ইতি ঘটল দিয়া সিদ্দিকীরও। মেয়েদের রিকার্ভ এককে প্রথম রাউন্ডে আজ দিয়াকে স্নায়ুক্ষয়ী ম্যাচের টাইব্রেকে ৬-৫ সেট পয়েন্টে হারিয়েছেন বেলারুশের কারিনা দিওমিনসকায়া।

বিজ্ঞাপন

প্রথম সেটের তিন শটে দিয়া মেরেছেন যথাক্রমে ৬, ৯, ৮ (২৩)। বিপরীতে প্রথম সেটে কারিনা ৪ মেরে শুরু করলেও পরের দুটি তিরে মারেন ৯, ৯। মোট ২২ পয়েন্ট হয় কারিনার। জয় দিয়ে প্রথম সেট শুরু করেন দিয়া।

এরপর দ্বিতীয় সেটে কারিনা মারেন ৯, ৮, ৯ (২৬)। দিয়া মেরেছেন যথাক্রমে ৯, ৭, ৯ (২৫)। দ্বিতীয় সেটে আবার সমতায় ফেরেন কারিনা। তৃতীয় সেটে দিয়া মেরেছেন ৭, ৯, ৯ (২৫)। আর কারিনাও তৃতীয় সেটে মেরেছেন সমান ২৫ পয়েন্ট (৯, ৮, ৮)। এই সেটে দুজনে পয়েন্ট ভাগাভাগি করেন।

বিজ্ঞাপন

চতুর্থ সেটে কারিনা মেরেছেন ৯, ৮, ১০ (২৭)। এই সেটে দিয়া প্রথমবার মারেন ১০ পয়েন্ট। এটাই দিয়ার প্রথম পারফেক্ট টেনের শট ছিল আজ। এরপর মেরেছেন ৮, ৭। সব মিলিয়ে পয়েন্ট হলো ২৫। পঞ্চম সেটে কারিনা মারেন যথাক্রমে ৮, ৯ ও ৮ (২৫) । আর দিয়া মেরেছেন ১০, ৮ ও ৯ (২৫)।

পঞ্চম সেট শেষে দুজনের সেট পয়েন্ট দাঁড়ায় সমান ৫ করে। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে একমাত্র শটে কারিনা মারেন ১০। কিন্তু দিয়া মারেন ৯। শেষ পর্যন্ত টাইব্রেকারে হেরে বিদায় নিতে হলো দিয়ার।

মেয়েদের রিকার্ভের এককে বিশ্ব র‌্যাংকিংয়ে কারিনার অবস্থান যেখানে ৩১তম সেখানে দিয়ার আছেন ১৫৫ নম্বরে। র‍্যাংকিংয়ে এত পিছিয়ে থেকেও দুর্দান লড়াই করেছেন দিয়া। কেবল র‍্যাংকিংয়েই নয়, অভিজ্ঞতার বিচারেও দিয়া যোজন যোজন পিছিয়ে।

বিজ্ঞাপন

১৭ বছরের দিয়া লড়েছেন ২৬ বছর বয়সী অভিজ্ঞ কারিনার বিপক্ষে। শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে হেরেই বিদায় নিতে হলো দিয়াকে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন