বিজ্ঞাপন

বান্দরবানে বৃষ্টিপাত কমায় সরেছে নিম্নাঞ্চলের পানি

July 30, 2021 | 10:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: জেলায় তিন দিনের টানা বর্ষণের পর গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত থেকে বৃষ্টিপাত কম হওয়ায় নিম্নাঞ্চলের পানি সরে যাওয়ায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। এর ফলে আশ্রয় কেন্দ্রে নেওয়া লোকজন নিজ নিজ বাড়িতে ফিরতে শুরু করেছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ জুলই) বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, গত সোমবার (২৬ জুলাই) মধ্যরাত থেকে টানা তিন দিনের ভারী বর্ষণ শুরু হয়। এতে করে সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমা অতিক্রম করায় বান্দরবান পৌর এলাকার নিম্নাঞ্চলসহ উপজেলার লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন সড়ক ও নিম্নাঞ্চল ডুবে যায়। ফলে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং পানিবন্দী হয়ে পড়ে প্রায় অর্ধলক্ষ মানুষ। ১৪০টি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয় প্রায় ১৫ হাজার মানুষ। আশ্রয় নেওয়ার পর থেকেই ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে স্থানীয় প্রশাসন।

বিজ্ঞাপন

এদিকে টানা তিন দিনের বর্ষণের পর গতকাল বৃহস্পতিবার রাত থেকে বৃষ্টিপাত কমে যাওয়ায় নিম্নাঞ্চলের পানি সরে গিয়ে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। বাড়ি ফিরে যাচ্ছে আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া লোকজন।

এ বিষয়ে জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি বলেন, বান্দরবানে বৃষ্টি কমে পানি সরে যাওয়ায় আশ্রয়কেন্দ্র থেকে সবাই নিজ নিজ বাড়ি ফিরে যাচ্ছে। এদিকে আশ্রয় নেওয়ার পর থেকে প্রশাসন ত্রাণ সহায়তা অব্যহত রেখেছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সহায়তা অব্যহত থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন