বিজ্ঞাপন

বগুড়ায় গত ২৪ ঘণ্টা ১০১ জনের করোনা শনাক্ত, উপসর্গসহ মৃত্যু ৯

July 31, 2021 | 4:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: জেলায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় পাঁচজন এবং উপসর্গে চারজন মারা গেছেন। জেলার তিন হাসপাতালে তাদের মৃত্যু হয়। এ সময় নতুন করে আরও ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৩১ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে অনলাইন ব্রিফিংয়ে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ সব তথ্য জানান।

করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা হলেন— শাজাহানপুরের আসাদ আলী মণ্ডল (৭৩), শিবগঞ্জের পরিমল কুমার সরকার (৬০) এবং সদরের শহিদুল আলম (৫২), আয়েশা বেগম (৭০) ও সাখাওয়াত হোসেন (৪৮)।

জানা গেছে, বগুড়ায় গত কয়েকদিন সংক্রমণ কমলেও আবারও তা বেড়েছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৩১ নমুনা পরীক্ষা করে আরও ১০১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ২৮২ নমুনা পরীক্ষায় ৭৪ জন, অ্যান্টিজেন পরীক্ষায় ২০ নমুনায় ১০ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদিন করোনায় আক্রান্তের হার ৩০ দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞাপন

নতুন ১০১ করোনা রোগীর মধ্যে বগুড়া সদরের ৮৪ জন, সারিয়াকান্দির পাঁচজন, সোনাতলার, শিবগঞ্জ ও শাজাহানপুরের তিনজন করে এবং আদমদীঘি, দুপচাঁচিয়া ও ধুনটে একজন করে করোনা রোগী শনাক্ত হয়। একই সময়ে ১৬০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

এ বিষয়ে ডা. তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৮৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৩৮ জন এবং ৫৬৮ জন মারা গেছে। এছাড়া জেলায় এক হাজার ৬৫১ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন