বিজ্ঞাপন

নিম্ন আয়ের মানুষকে সহায়তায় ‘ওএমএস’ কার্যক্রম চলবে

August 8, 2021 | 4:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষকে সহায়তা দেওয়ার জন্য ওএমএস (ওপেন মার্কেটিং সেল) কার্যক্রম চালু রাখবে সরকার।

বিজ্ঞাপন

শনিবার (৭ আগস্ট) খাদ্য মন্ত্রণালয় থেকে খাদ্য অধিদফতরের মহাপরিচালককে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব হুরে জান্নাত স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, করোনাভাইরাসের চলমান সংক্রমণের কারণে আরোপিত বিধিনিষেধের ফলে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষকে সহায়তা দেওয়ার জন্য গত ২৫ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত (শুক্রবার বাদে মোট ১২ দিন) ওএমএসে’র বিশেষ কার্যক্রম চলমান রয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওএমএসের বিশেষ কার্যক্রম অব্যাহত থাকবে।

এতে আরও বলা হয়, ৭ আগস্ট পরবর্তী ওএমএসের বিশেষ কার্যক্রম সংক্রান্ত বরাদ্দ বার্ষিক বাজেট বরাদ্দ থেকে নির্বাহ করা হবে। এ অবস্থায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং সঠিকভাবে মনিটরিং করার জন্য চিঠিতে অনুরোধ করা হয়।

বিজ্ঞাপন

খাদ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ওএমএস কার্যক্রমের আওতায় স্বল্পমূল্যে চাল ও আটা বিক্রি করা হচ্ছে। ঢাকায় ১০৫টি দোকানে ডিলারের মাধ্যমে চাল বিক্রি করা হচ্ছে।

এছাড়া প্রতিদিন ২০টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমেও চাল বিক্রি করা হচ্ছে। একজন ক্রেতা কেজি প্রতি ৩০ টাকা করে দিনে সর্বোচ্চ পাঁচ কেজি চাল কিনতে পারছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন