বিজ্ঞাপন

বিপৎসীমার উপরে সুরমার পানি

August 14, 2021 | 4:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: কয়েক দিনের অবিরাম বর্ষণ এবং উজান থেকে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের সুরমা-যাদুকাটা-চেলা-চলতিসহ সবকটি নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বিজ্ঞাপন

শনিবার (১৪ আগস্ট) সকাল থেকে সুনামগঞ্জ পৌর শহরের ঘোলঘর পয়েন্ট দিয়ে বিপৎসীমার ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে সুরমার পানি।

নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় সুনামগঞ্জ সদর, তাহিরপুর,বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার উপজেলার সীমান্ত এলাকাসহ নিম্নাঞ্চলের অন্তত ৫০ গ্রাম প্লাবিত হয়েছে। বাড়িঘর-রাস্তাঘাটে পানি থাকায় ভোগান্তিতে পড়েছেন ওই এলাকার মানুষ।

এদিকে সুরমা নদী পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় সুনামগঞ্জ পৌর শহরের সাহেব বাড়ি ঘাট-উত্তর আরপিন নগর-বড়পাড়া-পুরানপাড়াসহ বেশ কয়েকটি এলাকার রাস্তা ঘাট পানিতে তলিয়ে গেছে।

বিজ্ঞাপন

পৌর শহরের বাসিন্দা সাকিব আহমেদ বলেন, সকালে ঘর থেকে বের হয়েই রাস্তায় হাঁটু পানি দেখেছেন এখন চলাচলে খুব সমস্যার মুখে পড়ছেন।

দোয়ারা বাজার উপজেলার বাসিন্দা মহিম আহমেদ বলেন, রাত থেকে ঘরের চারদিকে পানি। খুব সংকটাপন্ন অবস্থার মধ্যে রয়েছেন। ছেলে মেয়েকে নিয়ে কি করবেন বুঝতে পারছেন না।

তাহিরপুর উপজেলার বাসিন্দা নুর মোহাম্মদ বলেন, সুনামগঞ্জে মা কে নিয়ে ডাক্তার দেখানোর কথা কিন্তু সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুরের যোগাযোগ বিছিন্ন। সেই জন্য মাকে ডাক্তার দেখাতে পারছেন না।

বিজ্ঞাপন

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামসুদোহা বলেন, সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে ফলে নদীর পানি আরও বাড়বে।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন