বিজ্ঞাপন

আসিফ নজরুলের কক্ষ সিলগালা করল মুক্তিযুদ্ধ মঞ্চ

August 18, 2021 | 7:28 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারপারসন অধ্যাপক আসিফ নজরুলের কক্ষ সিলগালা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। বুধবার (১৮ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুলের কক্ষ সিলগালা করার তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন।

বিজ্ঞাপন

তবে এই বিষয়ে কিছুই জানেন না বলছেন আইন অনুষদের ডিন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রহমতউল্লাহ।

এর আগে তালেবান কর্তৃক আফগানিস্তান দখলের পর কাবুল বিমানবন্দরের ঘটনার পরিপ্রেক্ষিতে অধ্যাপক আসিফ নজরুলের পোস্ট করা এক ফেসবুক স্ট্যাটাসকে ‘রাষ্ট্রদ্রোহী বক্তব্য’ উল্লেখ করে ৭২ ঘন্টা সময় বেঁধে দিয়ে তাকে চাকুরিচ্যুত করাসহ গ্রেফতারের দাবি জানিয়ে বুধবার বিকেলে মানববন্ধন করে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ।

মানববন্ধন শেষে অধ্যাপক আসিফ নজরুলের প্রতীকী কুশপুত্তলিকা দাহ করে সংগঠনটি। কুশপুত্তলিকা দাহ শেষে আইন বিভাগে অধ্যাপক আসিফ নজরুলের কক্ষটি সিলগালা করে দেন তারা।

বিজ্ঞাপন

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন সারাবাংলাকে বলেন, এই আসিফ নজরুল ২০১২ সালে কুখ্যাত যুদ্ধাপরাধী সাঈদীর পক্ষে কথা বলেছিল। আন্তর্জাতিক যুদ্ধাপরাধ আদালত সম্পর্কে সে বিতর্কিত মন্তব্য করেছিল। সম্প্রতি আফগানিস্তানে জঙ্গি তালেবানরা জোর করে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পর আসিফ নজরুল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি রাষ্ট্র বিরোধী মন্তব্য করেছেন যা দেশের প্রচলিত আইন ও সংবিধান পরিপন্থী। সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে বলে তিনি যে মন্তব্য করেছেন তা পুরোপুরি রাষ্ট্রবিরোধী এবং জঙ্গি সংগঠনগুলোকে উস্কে দেওয়ার জন্য গভীর ষড়যন্ত্র।

কক্ষ সিলগালার বিষয়ে জানতে অধ্যাপক আসিফ নজরুলের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে অধ্যাপক আসিফ নজরুলের কক্ষ সিলগালার বিষয়ে ‘কিছুই জানেন না’ আইন অনুষদের ডিন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রহমতউল্লাহ।

বিজ্ঞাপন

তিনি সারাবাংলাকে বলেন, আমি এই ব্যাপারে কিছুই জানি না। আপনার কাছেই সংবাদটি শুনলাম এখন।

প্রসঙ্গত, তালেবান কর্তৃক আফগানিস্তান দখলের পর কাবুল বিমানবন্দরের ঘটনার পরিপ্রেক্ষিতে অধ্যাপক আসিফ নজরুলের পোস্ট করা এক ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা চলছে। গত মঙ্গলবার অধ্যাপক আসিফ নজরুল এক ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে।’

সারাবাংলা/আরআইআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন