বিজ্ঞাপন

ডেঙ্গুকে মোকাবিলা করতে হবে সামাজিক আন্দোলনের মাধ্যমে: আতিকুল

August 18, 2021 | 11:38 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামব বলেছেন, এডিস মশাবাহিত ডেঙ্গুকে সামাজিক আন্দোলনের মাধ্যমে মোকাবিলা করতে হবে। এজন্য ডিএনসিসি কাউন্সিলরসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীকে এডিস মশা ও ডেঙ্গু নির্মূল না হওয়া পর্যন্ত মাঠে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৮ আগস্ট) গুলশানের নগর ভবনে ‘সুস্থতার জন্য সামাজিক আন্দোলন’ বিষয়ক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, সামাজিক আন্দোলনের মাধ্যমে ডেঙ্গুকে মোকাবিলা করতে হবে। সমাজের সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সুস্থতার জন্য সামাজিক আন্দোলনকে আরও জোরদার করে ডেঙ্গুকে মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলমান অনলাইন শিক্ষা কার্যক্রমে পরিষ্কার-পরিচ্ছন্নতায় শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে শিক্ষকমণ্ডলীর প্রতি আহ্বান জানাই। রোদ-বৃষ্টি উপেক্ষা করে ডিএনসিসির ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডেই জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালিত হয়েছে।

বিজ্ঞাপন

ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে মশক নিধনে কীটতত্ত্ববিদের মাধ্যমে পরীক্ষিত ও কার্যকর লার্ভিসাইড ছিটানো অব্যাহত রয়েছে বলেও জানান আতিকুল ইসলাম।

সারাবাংলা/এসবি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন