বিজ্ঞাপন

এবার পদ্মাসেতুর স্প্যানে ফেরির ধাক্কা

August 31, 2021 | 10:35 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পিলারে একাধিক ধাক্কার পর এবার পদ্মাসেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝামাঝি অংশের স্প্যানে ধাক্কা দিয়েছে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাতটার দিকে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

পদ্মাসেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (সেতু) দেওয়ান মোহাম্মদ আব্দুল কাদের সারাবাংলাকে বলেন, ফেরিটি পদ্মাসেতুর স্প্যানে ধাক্কা দিয়েছে। ভিডিওতে পরিস্কার দেখতে পেয়েছি।

জানা গেছে, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরিটি পাটুরিয়া যাচ্ছিল। মুন্সীগঞ্জের লৌহজং এলাকায় পদ্মাসেতুর স্প্যানের সঙ্গে ধাক্কায় ফেরিটির মাস্তুল ভেঙে গেছে।

বিজ্ঞাপন

গত ২০ জুলাই পদ্মাসেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ মখদুদের তলা ছিদ্র হয়ে যায়। এর তিন দিনের মাথায় ২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি শাহজালাল পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে তীব্র জোরে ধাক্কা দেয়। ওই ঘটনায় ফেরিতে থাকা অন্তত ২০ জন যাত্রী আহত হন। এরপর ৯ আগস্ট সন্ধ্যায় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের সঙ্গে আবার ধাক্কা লাগে ১০ নম্বর পিলারের। এতে পিলারের পানি লাগোয়া অংশে (পাইল ক্যাপ) পলেস্তার উঠে গর্তের সৃষ্টি হয়।

পরে গত ১০ আগস্ট ওই স্থান দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়। তারপরও চারদিন বাদে ১৩ আগস্ট আবার ধাক্কা লাগে ফেরি কাকলির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন