বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাইয়ের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

September 2, 2021 | 6:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলতে প্রথমে বাছাই পর্ব পেরুতে হবে বাংলাদেশকে। ১৭ অক্টোবর থেকে ওমানে শুরু হবে বাছাই পর্ব। তবে তার আগে দুবাইতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহর দল। এক ম্যাচের প্রতিপক্ষ শ্রীলংকা, অন্যটির প্রতিপক্ষ আয়ারল্যান্ড হওয়ার সম্ভবনা বেশি। তথ্যগুলো জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিভিন্ন প্রসঙ্গে কথা বলতে গিয়ে সাবেক এই অধিনায়ক বলেন, ‘আমরা ৪ অক্টোবর ওমানে যাব। সেখানে ট্রেনিং করব। ওমান থেকে দুবাইয়ে এসে প্রস্তুতি ম্যাচ খেলব। সবকিছু ঠিক আছে। একটি দল শ্রীলঙ্কা। আরেকটি দল দেখতে হবে। আয়ারল্যান্ড হতে পারে। দুইটি প্রস্তুতি ম্যাচ আমরা খেলছি। আইসিসির সূচি অনুযায়ী।’

এই দুই প্রস্তুতি ম্যাচের সূচি এখানো হাতে পায়নি বিসিবি। তবে ধারণা করা হচ্ছে, ১৭ তারিখ প্রথম বাছাই পর্বের ম্যাচ খেলার আগে প্রস্তুতি ম্যাচ দুটি খেলে ফেলবে মাহমুদউল্লাহর বাংলাদেশ।

বিজ্ঞাপন

জানা গেছে, কোভিড ভ্যাকসিনের দুটি ডোজই নেওয়া থাকলে ওমানে গিয়ে কোয়ারেন্টাইনে থাকতে হবে না ক্রিকেটারদের। তবে দেশ ছাড়ার আগে ও ওমানে পৌঁছার পর কোভিড টেস্টে নেগেটিভ হতে হবে। বাংলাদেশি ক্রিকেটারদের দুই ডোজই নেওয়া আছে বলে সম্ভবত কোয়ারেন্টাইন লাগছে না।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের গ্রুপের অপর তিন সদস্য হলো ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনি। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবেন টাইগাররা। ১৯ ও ২১ তারিখে যথাক্রমে খেলবে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল আসরে উঠলে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাছাই পর্ব পেরিয়ে আসা দল।

আর রানার্সআপ হলে প্রতিপক্ষ হিসেবে পাবে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও বাছাই পর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন