বিজ্ঞাপন

বিকাশে ইউএনএইচসিআর’র আর্থিক সহায়তা পেলেন ১৫ হাজার মানুষ

September 23, 2021 | 11:12 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: কক্সবাজারে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে ক্ষতিগ্রস্ত ও অসহায় ১৫ হাজার স্থানীয় অধিবাসীকে বিকাশের মাধ্যমে আর্থিক সহায়তা বিতরণ করেছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)। তাদের সবাইকে দুই হাজার ৫০০ টাকা করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে বিকাশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারিতে অর্থনৈতিকভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এবং গরিব-অসহায় স্থানীয় জনগোষ্ঠীর মাঝে বিকাশের মাধ্যমে এই আর্থিক সহায়তা বিতরণ করে ইউএনএইচসিআর। বিশেষ করে, করোনাকালে চাকরি হারানো, পঙ্গু, বয়স্ক, বিধবা, হকার, তৃতীয় লিঙ্গের মানুষ, হোটেল কর্মী এবং অতি দরিদ্র মানুষদের মাঝে এই এককালীন আর্থিক সহায়তা প্রদান করে সংস্থাটি। ইউএনএইচসিআর’র স্থানীয় অংশীদার হিসেবে আর্থিক সহায়তা প্রকল্পটি বাস্তবায়ন করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

সম্প্রতি কক্সবাজার ডিসি অফিসে বিকাশের মাধ্যমে সহায়তা প্রদান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান।

বিজ্ঞাপন

এ সময় জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, ইউএনএইচসিআর কক্সবাজার অফিস প্রধান ইটা শুয়েট, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার, বিকাশের কমার্শিয়াল ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট মেহমুদ আশিক ইকবাল এবং ডেপুটি জেনারেল ম্যানেজার সোমেল রেজাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন