বিজ্ঞাপন

দৌলতদিয়া-পাটুরিয়ায় নির্মাণ হবে টানেল: ওবায়দুল কাদের

October 1, 2021 | 3:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, পদ্মানদীর নাব্য ধরে রাখতে সরকার দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌ রুটে সেতু না করে টানেল নির্মাণের পরিকল্পনা করছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১ অক্টোবর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশ- আইইবি’তে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি আয়োজিত বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার উন্নয়নের সংগ্রাম নিরবচ্ছিন্ন স্বপ্নের মহাসড়কে খুলনা থেকে চট্টগ্রাম শীর্ষক সেমিনারে তিনি এ তথ্য জানান।

গত নির্বাচনের আগে বিএনপি ভিশন-২০৩০ নামে যে পলিটিক্যাল স্ট্যান্ডবাজি করেছিল তা এখন ডিপ ফ্রিজে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১, ২০৪১ ও ২১০০, যখন যা করার দরকার তখন তিনি তাই করবেন। সব পরিকল্পনাই প্রধানমন্ত্রীর বিবেচনায় আছেন।’

বিজ্ঞাপন

বিএনপির কাউন্টার ভিশন কখনও আলোর মুখ দেখবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘এমনিতেই বিএনপি নেতিবাচক রাজনীতির জন্য জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।’

মন্ত্রী জানান শুধু রাস্তা নির্মাণ করলেই হবে না, রাস্তা মজবুত করার পাশাপাশি সঠিক রক্ষণাবেক্ষণ করাটাও জরুরি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ডক্টর মো. হোসেন মানসুরের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদৌস,আইইবি’র সভাপতি ইন্জিনিয়ার নুরুল হুদা এবং সড়ক ও জনপদে অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান।

বিজ্ঞাপন

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. এ. এফ. এম সাইফুল আমিন।

সারাবাংলা/এনআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন