বিজ্ঞাপন

অবশেষে ৩ কলেজছাত্রী নিখোঁজের ঘটনায় মামলা নিল পুলিশ

October 3, 2021 | 10:52 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অবশেষে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পল্লবীতে তিন কলেজছাত্রী নিখোঁজের ঘটনায় মামলা মামলা নিয়েছে পুলিশ। মামলায় চারজনকে আসামি করা হয়। শনিবার (২ অক্টোবর) রাতে পল্লবী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করেন নিখোঁজ এক শিক্ষার্থীর বড় বোন।

বিজ্ঞাপন

রোববার (৩ আক্টোবর) সকালে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

মামলার আসামিরা হলেন- মো. তরিকুল্লাহ (১৯), মো. রকিবুল্লাহ (২০), জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ (১৮) ও শরফুদ্দিন আহম্মেদ অয়ন (১৮)। এছাড়া অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করা হয়েছে।

নিখোঁজ তিন শিক্ষার্থীরা প্রত্যেকে এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এর মধ্যে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটের একজন, পল্লবী ডিগ্রি কলেজের একজন ও দুয়ারি পাড়া কলেজের একজন শিক্ষার্থী। তারা একে অপরের বান্ধবী বলেও জানিয়েছে পরিবার।

বিজ্ঞাপন

এ বিষয়ে ওসি মো. পারভেজ ইসলাম বলেন, নিখোঁজ এক শিক্ষার্থীর বড় বোন বাদী হয়ে মামলাটি করেছেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি দায়ের করা হয়েছে। আসামিদের মধ্যে তিনজনকে শুক্রবার ও একজনক শনিবার আটক করা হয়েছিল। মামলা দায়েরের পর ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) পল্লবীর ১১ নম্বর প্যারিস রোডের সি -ব্লক ১৮ নম্বর লাইন এলাকা থেকে ওই তিন শিক্ষার্থী নিখোঁজ হন। নিখোঁজ শিক্ষার্থীদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, একটি মানব-পাচারকারী চক্রের সদস্যরা ওই তিন শিক্ষার্থীকে বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে বাসা থেকে বের করে। এরপর থেকেই তারা নিখোঁজ রয়েছে। বাসা থেকে বের হওয়ার সময় ওই তিন শিক্ষার্থী নগদ টাকা ,স্বর্ণালংকার ,স্কুল সার্টিফিকেট ও মূল্যবান সামগ্রী সঙ্গে করে নিয়ে গেছে।

গ্রেফতার হওয়া মো. তরিকুল্লাহ, মো. রকিবুল্লাহ , জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ ও শরফুদ্দিন আহম্মেদ অয়ন (১৮) মানব-পাচারকারী চক্রটির সঙ্গে জড়িত বলেও ওই তিন শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে মামলার বাদী সারাবাংলাকে বলেন, আমার বোনসহ তার দুই বান্ধবী এখনো বাংলাদেশে আছে বলে মনে করছি। পুলিশের হেফাজতে থাকা রকিবুল ও তার সহযোগীরা প্রলোভন দেখিয়ে তাদের পাচার করার জন্য বাসা থেকে বের করে নিয়ে গেছে। তাদের সঠিকভাবে জিজ্ঞাসা করলেই নিখোঁজদের সন্ধান পাওয়া যাবে।

সূত্র জানায়, ওই তিন কলেজ শিক্ষার্থী জাপানে যাওয়ার জন্য বাসা থেকে বেরিয়ে যান। তবে কার মাধ্যমে জাপান যেতে চেয়েছিল সে বিষয়টি এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ। ওই তিন শিক্ষার্থী বাসা থেকে নগদ অর্থ স্বর্ণালংকার ও সার্টিফিকেট নিয়ে বেরিয়ে যায়। নিখোঁজের ৩ দিন পেরিয়ে গেলও তাদের এখনো উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সারাবাংলা/ইউজে/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন