বিজ্ঞাপন

ই-অরেঞ্জের মালিক সোনিয়া ও স্বামী মাসুকুরসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

October 3, 2021 | 2:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ৯ কোটি ৫৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমানসহ সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩ অক্টোবর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালতে ২৭ জন ভুক্তভোগীদের পক্ষে বাদী হয়ে মামলাটির আবেদন করেন মো. নাসিম প্রধান নামে এক ব্যক্তি।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানাকে এজাহার হিসেবে গ্রহণ করে মামলাটি পিবিআইকে তদন্তভার দেওয়ার নির্দেশ দেন।

অপর আসামিরা হলেন, শেখ সোহেল রানা, মো. আমান উল্লাহ চৌধুরী, জায়েদুল ফিরোজ, নাজনীন নাহার বিথী ওরফে বিথী আক্তার ও নাজমুল হাসান রাসেল।

বিজ্ঞাপন

বাদী এজাহার থেকে জানা গেছে, আসামিরা স্বল্প মূলে বিভিন্ন পণ্য বিক্রির জন্য ই-অরেঞ্জের ওয়েবসাইটে অফার করে থাকেন। আর সেসব পণ্যের বিপরীতে আসামিরা কাস্টমারদের কাছ থেকে অগ্রিম মূল্য নেন। এ মামলার ২৭ জন ভুক্তভোগীর কাছ থেকে বিভিন্ন পণ্য ক্রয়ের জন্য মোট ৯ কোটি ৫৩ লাখ ৫১ হাজার ৭৯ টাকা গ্রহণ করে রিসিট দেন আসামিরা। কিন্তু পণ্য ডেলিভারির করতে বিভিন্ন অজুহাতে সময়ক্ষেপণ করে ই-অরেঞ্জ।

সবশেষ মালিকানা হস্তান্তর হওয়ার কথা বলে সব প্রকার পণ্য ডেলিভারি স্থগিত করে আসামিরা আত্মগোপন করেন। পরবর্তীতে আসামিরা আত্মগোপন করে এবং গ্রাহকদের সরল বিশ্বাসের সুযোগ নিয়ে পণ্য ডেলিভারি না করে আসামিরা পরস্পর যোগসাজসে বিশ্বাস ভঙ্গ ও প্রতারণার মাধ্যমে ওই অর্থ আত্মসাৎ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন