বিজ্ঞাপন

পরিবর্তনের জন্য জনগণকে মাঠে নামতে হবে: ড. কামাল

October 29, 2021 | 1:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেন, দেশে জনগণের সরকার থাকার কথা, সেই সরকার এখন ক্ষমতায় নেই। এই অবস্থা পরিবর্তন করতে হলে জনগণের ঐক্য গড়ে তুলতে হবে। জনগণ মানসিকভাবে প্রস্তুত এই সরকারকে পরিবর্তন করতে।

বিজ্ঞাপন

শুক্রবার ( ২৯ অক্টোবর) সকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে গণসংহতি আন্দোলনের প্রতিনিধি সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জনগণকে মাঠে নামতে হবে তাহলেই পরিবর্তন করা সম্ভব। বাড়িতে বসে থাকা চলবে না। জনগণকে সঙ্গে নিয়ে রাজপথ দখল করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

রাজপথ দখল করতে পারলে এক মাসের মধ্যে সরকার পতন করা সম্ভব বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, গত ১৩ অক্টোবর কুমিল্লায় ঘটনা ঘটেছে আর ধর্মমন্ত্রী আজকে বেড়াতে গেছে এতেই বুঝা যায়, এই সরকার কতটা অসাম্প্রদায়িক। আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া যাবে না। রোহিঙ্গা সমস্যা ভারতের সৃষ্টি। আমাদেরকে রোহিঙ্গাদের সহযোগিতা করতে হবে। তাদের প্রশিক্ষণ দিয়ে মিয়ানমারে পাঠাতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের রাজপথ দখল করতে হবে, তাহলে সরকারকে এক মাসের মধ্যে পতন করা সম্ভব। সেই রাজপথ দখলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রধানমন্ত্রী কে বলতে চাই, আপনার শুভ বুদ্ধির উদয় হোক গণতন্ত্রের পথে ফিরে আসুন। দেশে শান্তি ফিরে আসবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সময়ে এই স্বৈরতন্ত্র সরকারের হাত থেকে বাঁচাতে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। দেশে কোনো আইনের শাসন নেই, দ্রব্যমূল্যের দাম বেড়েই চলছে। সাধারণ মানুষের জীবন যাপন খুবই দুর্বিষহ হয়ে পড়েছে। বর্তমান সরকার একটি ভণ্ড সরকার। এই সরকারের হাত থেকে জনগণকে মুক্ত করতে হলে এখনই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই জালিম সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সভাপতি কমরেড সাইফুল হক ও বাম গণতান্ত্রিক জোটের সভাপতি কমরেড বজলুর রশিদ ফিরোজসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন