বিজ্ঞাপন

দ্রব্যমূল্যের বৃদ্ধি: নবম বেতন কমিশন গঠনসহ ৫ দফা পূরণের দাবি

October 30, 2021 | 5:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দ্রব্যমূল্য উর্ধ্বগতিতে ৪০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান, নবম বেতন কমিশন গঠনসহ ৫ দফা পূরণের দাবি জানিয়েছেন বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ নামে এক সংগঠন।

বিজ্ঞাপন

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংগঠনটির মহাসচিব নোমানুজ্জামান আল আজাদা তার লিখিত বক্তব্যে এ দাবি তুলে ধরেন।

বক্তারা বলেন, দেশের বৃহত্তম গণকর্মচারী সংগঠন বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের পক্ষ থেকে প্রজাতন্ত্রের কর্মচারীদের মনের পুঞ্জিভূত ক্ষোভ নিরসনের লক্ষ্যে টাইমস্কেল সিলেকশন গ্রেড পুনর্বহাল এবং পেনশন নীতিমালা পরিবর্তনের সিদ্ধান্ত বাতিলসহ ৫ দফা দাবি বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।

দেশব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত কর্মচারীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক তাদের পরিবারের অনুকূলে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের দাবি জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।

বিজ্ঞাপন

বক্তরা আরও বলেন, আমাদের উপস্থাপিত দাবিসমূহের বিষয়ে কর্মচারীদের মনের পুঞ্জিভূত ক্ষোভ ও হতাশা নিরসনের লক্ষ্যে আগামী ১৫ নভেম্বরের মধ্যে উল্লেখিত ৫ দফা বাস্তবায়নে সরকারের কোনো দৃশ্যমান পদক্ষেপ না নিলে ১২ লাখ সরকারি কর্মচারীদের পক্ষে থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

২০১৫ সালের ৮ম কমিশন কার্যকর হওয়ার পর থেকে ইতোমধ্যে ৫ বছর অতিক্রম হয়ে গেছে। দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি ও মুদ্রাস্ফীতিসহ নিম্ম আয়ের গণকর্মচারীরা সীমাহীন আর্থিক সংকটে রয়েছেন। এই অবস্থায় নিরসনের জন্য দ্রুত নবম পে-কমিশন গঠনের জন্য সরকারের নিকট দাবি জানান বক্তরা।

এ সংবাদ সম্মেলনে বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, রিয়াজ আহমেদসহ আরও অনেককে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন