বিজ্ঞাপন

শিক্ষার পরিবেশে স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়াতে হবে

November 9, 2021 | 10:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে শিক্ষা ব্যবস্থায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের। একইসঙ্গে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য মঞ্জুরি কমিশনে আয়োজিত এক কর্মশালায় এই মন্তব্য করেন তিনি। এতে সভাপতিত্ব করেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউজিসি সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ’র ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি সদস্য ও এপিএ টিমের আহবায়ক প্রফেসর ড. মো. আবু তাহের কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। সঠিকভাবে প্রমাণক সংরক্ষণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ ও সুশাসন প্রতিষ্ঠাই এপিএ’র মূল লক্ষ্য।

সভাপতির বক্তব্যে ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৗস জামান বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুয়ায়ী কার্যক্রম বাস্তবায়নে গতি আনতে এবং প্রমানক সংরক্ষণ করে এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

বিজ্ঞাপন

কর্মশালায় পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক ড. দূর্গা রানী সরকার এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমানসহ কমিশনের ১৪ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

সারাবাংলা/টিএস/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন