বিজ্ঞাপন

‘সারাদেশেই শিক্ষার্থীদের শর্তহীন হাফ পাস নিশ্চিত করতে হবে’

December 1, 2021 | 5:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কেবল রাজধানী ঢাকা নয়, সারাদেশেই শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে অর্ধেক ভাড়া নিশ্চিত করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)। এর জন্য কোনো ধরনের শর্ত আরোপের বিপক্ষেও অবস্থান নিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

জি এম কাদের বলেন, শিক্ষার্থীরা রাজপথে হাফ ভাড়ার যে আন্দোলন করছে, সেটি যৌক্তিক। ছাত্রদের আন্দোলনে সাধারণ মানুষ রাজধানীর সড়কে আটকা পড়ে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন। কিন্তু কারও যেন কিছুই করার নেই। কিন্তু আমরা বলতে চাই, সারাদেশেই শর্তহীনভাবে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করতে হবে। ছাত্রদের হাফ ভাড়ার দাবিতে কোনো শর্ত গ্রহণযোগ্য নয়।

বুধবার (১ ডিসেম্বর) জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে বিশিষ্ট আইনবিদ ব্যারিস্টার খাজা তানভির আহমেদের নেতৃত্বে অর্ধশত নেতাকর্মী জাতীয় পার্টি চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন। এ সময় জাপা চেয়ারম্যান তাদের স্বাগত জানিয়ে বক্তৃতা করেন।

জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, সড়কের নৈরাজ্য বন্ধ করতে হবে। তেলের দাম বাড়ার পর থেকে সরকারের সঙ্গে আলোচনায় যে হারে ভাড়া নির্ধারণ করা হয়েছে, শ্রমিকরা তার চেয়েও বেশি ভাড়া আদায় করছে। অযৌক্তিকভাবে ভাড়া বাড়িয়ে দেয় সিএনজিচালিত বাসেও। প্রতিবাদ করলে যাত্রীদের লাঞ্ছিত করে পথে নামিয়ে দিচ্ছে শ্রমিকরা।

বিজ্ঞাপন

তিনি বলেন, পরিবহন মালিক ও শ্রমিকরা এক শ্রেণির নেতার কাছে জিম্মি হয়ে আছে। সরকার সাধারণ মানুষের স্বার্থ না দেখে পরিবহন মালিকদের সঙ্গে আঁতাত করে ভাড়া বাড়িয়ে দিয়েছে। সরকার জনগণের পক্ষে কাজ করছে না। সাধারণ মানুষ মনে করছে, সরকারও পরিবহন মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে। সড়কপথের চাঁদাবাজি বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

জাতীয় পার্টির রাজনীতির কথা তুলে ধরে দলটির চেয়ারম্যান বলেন, আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টির জন্য সম্ভাবনা তৈরি হয়েছে। দেশের মানুষ জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। তাই প্রতিদিন বিশিষ্টজনেরা জাতীয় পার্টির পতাকাতলে যোগ দিচ্ছেন।

এসময় জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, তিনশ আসনেই প্রার্থী দিতে কাজ করছে জাতীয় পার্টি। তাই সাধারণ মানুষের সঙ্গে যাদের সম্পর্ক ভালো, তারাই জাতীয় পার্টির মনোনয়ন পাবে।

বিজ্ঞাপন

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, জোটের কথা ভুলে গিয়ে কাজ করুন। কারও সঙ্গে জোট হবে না। জাতীয় পার্টি এককভাবেই নির্বাচনে অংশ নেবে। দলকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য এ টি ইউ তাজ রহমান ও অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া। দলে নতুন যোগ দেওয়া ব্যারিস্টার খাজা তানভির আহমেদ, সামছুল ইসলাম মজুনও বক্তব্য রাখেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন