বিজ্ঞাপন

খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করতে হবে আন্দোলনের মাধ্যমে: ফখরুল

December 4, 2021 | 2:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

শনিবার (৪ ডিসেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি উল্লেখ করতে চাই দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের গণতন্ত্রের প্রতীক, আমাদের সার্বভৌমত্বের প্রতীক, গণতন্ত্রের প্রতীক, তিনি আছেন বলে বাংলাদেশে গণতন্ত্রের সংগ্রাম চলছে। তিনি আছেন বলেই সীমান্ত অঞ্চলে আমাদের শত্রুরা ভয় পায়। তিনি বেঁচে আছেন বলেই এখনো আওয়ামী আছে, তা না হলে আওয়ামী লীগ থাকবে না।

তিনি আরও বলেন, যদি গণতন্ত্র চালু রাখতে চাই, এই দেশে সত্যিকার অর্থে সুশাসন চালু রাখতে চাই। স্বাধীনতা-সার্বভৌমত্বকে অক্ষুণ্ন রেখে আমরা এখানে সমস্ত অধিকারগুলো চালু করতে চাই। তাহলে অবশ্যই দেশনেত্রী খালেদা জিয়াকে এই রাজনীতিতে আবার ফিরিয়ে আনতে হবে। জণগণের অধিকার ফিরিয়ে আনতে হবে। আমাদের নেতা তারেক রহমানকে আবার দেশে ফিরিয়ে আনতে হবে।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, আমাদের ছাত্ররা আজকে অনেক চেষ্টা করেছে, অনেকে গুম হয়ে গেছে, অনেকে খুন হয়েছেন, অনেকেই কারাগারে আছেন। অনেকে কারা নির্যাতিত হয়ে এখনো কারাগারে আছেন। তাদের মুক্ত করতে হবে। চলমান আন্দোলনে যুবকদের জেগে উঠতে হবে। আজকে তরুণদের জেগে উঠতে হবে, ছাত্রদের জেগে উঠতে হবে।

বাংলাদেশের সকল বিজয় অর্জিত হয়েছে ছাত্রদের নেতৃত্বে মন্তব্য করে তিনি বলেন, ১৯৬৯ সালে আইয়ুব খানের বিরুদ্ধে ছাত্ররা নেতৃত্ব দিয়েছিলেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ হয়েছিল ছাত্রদের নেতৃত্বে। আজকে আবার সেই ছাত্রদের জেগে উঠতে হবে, নেতৃত্ব দিতে হবে বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য, আজকে সেই নেতৃত্বকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে, তার বিদেশে চিকিৎসা নিশ্চিত করতে হবে আন্দোলনের মাধ্যমে। আন্দোলনের মাধ্যমে আমরা দেশনেত্রীকে মুক্ত করতে সক্ষম হবো।

তিনি সরকারের উদ্দেশে বলেন, সরকারকে বলতে চাই আর বিলম্ব করবেন না। অনতিবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন। এবং তাকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। অন্যথায় এই দেশের জনগণ আপনাদের ক্ষমা করবে না।

বিজ্ঞাপন

ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ থেকে সাম্প্রতিক সময়ে নিখোঁজ ও গুম হয়ে যাওয়া তিন ছাত্রদল নেতাকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানানো হয়।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় সংগঠনের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, ডাকসুর সাবেক এজিএস নাজিম উদ্দিন আলম, ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, সাবেক ছাত্রনেতা মামুন হাসান, আমিনুল ইসলাম আমিন, এবিএম মোশাররফ হোসেন, ছাত্রনেতা আকরামুল হাসান প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন