বিজ্ঞাপন

সহিংসতা হলেই প্রার্থিতা বাতিলের হুঁশিয়ারি কবিতা খানমের

December 13, 2021 | 11:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা সৃষ্টি বা কোনো ধরনের অনিয়ম করা হলে প্রার্থিতা বাতিলসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

বিজ্ঞাপন

সোমবার (১৩ নভেম্বর) বিকালে সিরাজগঞ্জ সা‌র্কিট হাউজ সম্মেলন ক‌ক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এই হুঁশিয়ারি দেন তিনি। আগামী ২৬ ডিসেম্বর ও ৫ জানুয়ারি এই নির্বাচনে ভোট গ্রহণ হবে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহ‌াম্মদের সভাপতিত্বে সিরাজগঞ্জ জেলার ৬টি উপজেলার ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে সব পর্যায়ের প্রার্থীদের নিয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

প্রার্থীদের নির্বাচনি আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, ‘কোনো প্রার্থী সহিংসতা সৃষ্টি বা ভোটকেন্দ্রে অবৈধভাবে ব্যালট পেপারে হাত দেওয়ার চেষ্টা করলে সঙ্গে সঙ্গে প্রার্থিতা বাতিলসহ তাকে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং ও রিটার্নিং অফিসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কেউ অনিয়মের সঙ্গে জড়িত হলে তাদের বিরুদ্ধেও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ার দেন এই নির্বাচন কমিশনার। এছাড়া নির্বাচনে সব ধরনের অনিয়ম ঠেকাতে প্রতিটি ভোট কেন্দ্রে ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠাতে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দেন এই নির্বাচন কমিশনার।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- নির্বাচন ক‌মিশন সচিবালয়ের অধীনে বাস্তবায়ানাধীন আই‌ডে‌টিন্ট‌ফি‌কেশন সি‌স্টেম ফর এনহ‌্যা‌ন্সিং এক্সেস টু সা‌র্ভিসস (আই‌ডিইএ ২য় পর্যায়) এর প্রক্ল্প প‌রিচালক বি‌গ্রেডিয়ার জেনারেল আবুল কাশেম, মো. ফজলুল কাদের, সিরাজগঞ্জ পু‌লিশ সুপার হা‌সিবুল আলম, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকতা মো. ফ‌রিদুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. শ‌হিদুল ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা।

এসময় অধিকাংশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থীরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন