বিজ্ঞাপন

রাবির কামারুজ্জামান হলে আবাসন সুবিধা পাবে ১০০০ শিক্ষার্থী

January 3, 2022 | 12:37 pm

রাবি করেসপন্ডেন্ট

রাবি করেসপন্ডেন্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রদের জন্য ১০ তলাবিশিষ্ট শহীদ এ এইচ এম কামারুজ্জামান হল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। রোববার (২ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় নির্মাণ কাজের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

বিজ্ঞাপন

উদ্বোধন শেষে সিটি মেয়র খায়রুজ্জামান লিটন হলের নির্মাণকাজের পরিদর্শন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. মোঃ সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২৪ হাজার বর্গমিটার জায়গা নিয়ে নির্মিত হবে উন্নতমানের এই হলটি। ১০ তলাবিশিষ্ট ভবনের মধ্যে থাকবে তিনটি ব্লক। প্রায় ১ হাজার আসনবিশিষ্ট এ হলের সব কক্ষই হবে দুই আসন বিশিষ্ট। পুরো ভবনে ৪টি লিফটের ব্যবস্থা থাকবে যার মাধ্যমে শিক্ষার্থীরা উঠানামা করতে পারবে। প্রতিবন্ধীদের জন্য থাকবে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা।

বিজ্ঞাপন

কামরুজ্জামান হলের নির্মাণ বাবদ ৭০ কোটি ২০ লক্ষ টাকা ব্যয় সাপেক্ষ প্রায় ১০০০ জন শিক্ষার্থীর আবাসন সুবিধা দেয়া যাবে বলে অনুমেয় করা হয়। ভবন নির্মাণ কাজ ২০২৩ সালের মধ্যে শেষ হতে পারে বলে জানানো হয়।

হল আধুনিকায়নের মধ্যে থাকছে, টেলিভিশন কক্ষ, খেলার কক্ষ, অতিথি কক্ষ, ডাইনিং, ক্যান্টিন ও গ্রিন বাউন্ডারি, আইটি কক্ষ, ওয়াইফাই, ডিপার্টমেন্টাল স্টোর, লিফট, কমনরুম, পড়ার কক্ষ, ধর্মীয় কক্ষ, পত্রিকা কক্ষ, জিমনেশিয়াম কক্ষসহ অন্যান্য সুযোগ-সুবিধা।

এর আগে, ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ১০তম সমাবর্তন অনুষ্ঠানে এসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ৭০ কোটি টাকা ব্যয়ে হল নির্মাণ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন