বিজ্ঞাপন

ঢাবি ক্যাম্পাসে এসআইকে মারধর, দুই মোটরবাইক ভাঙচুর

April 10, 2018 | 5:17 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্য এলাকায় পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) মারধরের শিকার হয়েছেন। এ সময় তার মোটর সাইকেলেও ভাঙচুর করা হয়।

মঙ্গলবার (১০ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার সময় এ ঘটনা ঘটে।

পুলিশের ওই কর্মকর্তার নাম সাইফুল ইসলাম। তিনি রাজধানীর ধানমন্ডি থানায় কর্মরত।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোকেয়া হলের সামনে দিয়ে টিএসসির দিকে বাইক নিয়ে যাচ্ছিলেন সাইফুল। রাজু ভাস্কর্যের সামনে এলে তিনি বাধার মুখে পড়েন। এ সময় আন্দোলনকারীরা বাইক নিয়ে তাকে চলাচল করতে নিষেধ করেন।

আন্দোলনকারীদের বাধার মুখে সাইফুল ইসলাম নিজেকে পুলিশ পরিচয় দেন এবং তাকে গন্তব্যে যেতে দিতে অনুরোধ করেন। কিন্তু আন্দোলনকারীরা তার এ অনুরোধ মানতে আপত্তি জানায় এবং তার সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন।

বিজ্ঞাপন

কথা কাটাকাটির এক পর্যায়ে আন্দোলনকারী কয়েকজন ছাত্র এসআই সাইফুলকে বেধড়ক পেটায় এবং তার বাইকও ভাঙচুর করা হয়। পরে ঘটনাস্থলে কর্মরত সাংবাদিকদের সহায়তায় এসআই সাইফুল রক্ষা পান।

এসআই সাইফুলকে মারধরের পর আন্দোলনকারী বহিরাগত এক আরোহীর মোটরবাইকে হামলা চালায়। ওই ব্যক্তি বাইক ফেলে ঘটনাস্থল থেকে নিরাপদে সরে যান। শেষ খবর পাওয়া পর্যন্ত মোটরসাইকেলটি এখনো ঘটনাস্থলে পড়ে আছে।

আন্দোলনকারীরা এখন রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে রয়েছে। সেখান দিয়ে কোনো যান চলাচল করতে পারছে না। তবে এর চারপাশের রাস্তায় যান চলাচল করছে।

বিজ্ঞাপন

গত রোববার (৮ এপ্রিল) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা শাহবাগে অবস্থান নেন। এ সময় শাহবাগ মোড় অবরুদ্ধ করে রাখা হয় ফলে শাহবাগ দিয়ে বিভিন্ন রুটের যানচলাচল বন্ধ হয়ে যায়। কর্মসূচির পাঁচ ঘণ্টার মাথায় আন্দোলনকারীদের সরিয়ে দিতে পুলিশ লাঠিচার্জ ও কাঁদুনে গ্যাস ছোড়ে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি হয়। রোববার রাতভর পুলিশ-আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়।

ওইদিন মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনেও হামলা চালানো হয়।

গত সোমবার (৯ এপ্রিল) আন্দোলনকারীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন আওয়ামী লীগের নেতারা। তারা কোটা সংস্কারের বিষয়টি ৭ মে’র মধ্যে সমাধানের আশ্বান দেন। সরকারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ পরিষদ তাদের আন্দোলন ৭ মে পর্যন্ত স্থগিত করে। কিন্তু আন্দোলনকারীদের একাংশ এই স্থগিতাদেশ না মেনে মঙ্গলবার (১০ এপ্রিল) সকাল থেকে আবারও টিএসসি এলাকায় জড়ো হতে থাকেন।

সকালে নতুন করে শুরু হওয়া আন্দোলন কর্মসূচি এখনও চলছে। পরিস্থিতি মোকাবিলায় ক্যাম্পাস এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

সারাবাংলা/এসআর/এমআইএস/একে

আরও পড়ুন

ভিসির বাসভবনে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
হলে ফিরছি, তবে ছাত্রদের পাশে আছি’
এবার ছাত্রীদের ওপর চড়াও ছাত্রলীগ, ঢাবি ক্যাম্পাসে র‌্যাব
কার্জন হলেও দাঁড়াতে পারলেন না আন্দোলনকারীরা
আন্দোলন দমাতে পুলিশ-ছাত্রলীগ, ঢাবি ক্যাম্পাসে ভীতি-উত্তেজনা
পুলিশি হামলার প্রতিবাদে হল ছেড়ে রাস্তায় ঢাবি ছাত্রীরা
শাহবাগ থেকে আন্দোলনকারীরা ঢাবিতে, সংঘর্ষ চলছেই
কাঁদুনে গ্যাসে ছত্রভঙ্গ শাহবাগে আন্দোলনকারীরা
কোটা সংস্কার: মহাসড়কে আন্দোলনকারীরা
কোটা সংস্কারের দাবিতে শাহবাগে আন্দোলন
ভিসির বাসভবনে হামলাকারীদের ছাড় নেই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন