বিজ্ঞাপন

সরকারের ৩ বছর পূর্তিতে প্রধানমন্ত্রীর ভাষণ আজ

January 7, 2022 | 9:03 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর তিন বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী এই ভাষণ দেবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ বেসরকারি বিভিন্ন গণমাধ্যম এই ভাষণ সম্প্রচার করবে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পায় আওয়ামী লীগ। তখনো ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট জয় পায় ২৮৮টি আসনে। এর মধ্যে আওয়ামী লীগ একাই ২৫৭টি আসনে জয় পায়।

এরপর ২০১৯ সালের ৬ জানুয়ারি নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন। পরদিন ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার শপথের মাধ্যমে সরকার যাত্রা শুরু করে।

বিজ্ঞাপন

এ নিয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করেছে আওয়ামী লীগ। এর আগে, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর ২০০৯ সালের ৬ জানুয়ারি সরকার গঠন করে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নেয় আওয়ামী লীগ। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনেও জয় পায় আওয়ামী লীগ। ওই বছরের ১২ জানুয়ারি সরকার গঠন করে দলটি।

টানা দুই পূর্ণ মেয়াদে ক্ষমতায় থাকার পর তৃতীয় মেয়াদেও সরকার গঠন করে আওয়ামী লীগ। সেই সরকার তিন বছর পূর্ণ করে আগামীকাল চতুর্থ বছরে পা রাখতে যাচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন