বিজ্ঞাপন

চতুর্থ কিউই বোলার হিসেবে বোল্টের ৩০০ ছোঁয়ার রেকর্ড

January 10, 2022 | 12:30 pm

স্পোর্টস ডেস্ক

ইনিংসের ৩৮তম ওভারের চতুর্থ বলে মেহেদি হাসান মিরাজকে বোল্ড করে ইতিহাসের পাতায় নিজের নাম লেখান নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। স্যার রিচার্ড হ্যাডলি, ড্যানিয়েল ভেটোরি এবং টিম সাউদির পর চতুর্থ কিউই বোলার হিসেবে টেস্টে ৩০০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন ট্রেন্ট বোল্ট।

বিজ্ঞাপন

হ্যাগলি ওভালে সাউদি এবং বোল্টের বোলিং তোপে লণ্ডভণ্ড হয়ে যায় বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ইনিংসের দ্বিতীয় ওভারে বল হাতে এসেই আঘাত হানেন বোল্ট। ওপেনার সাদমানকে দ্বিতীয় স্লিপে থাকা টম লাথামের তালু বন্দি করেন এই পেসার। ষষ্ঠ ওভারে বল হাতে এসে দ্বিতীয় শিকারে পরিণত করেন নাজমুল হোসেন শান্তকে।

এরপর চা-বিরতি থেকে ফিরেই লিটন দাসকে যখন টম ব্লান্ডেলের গ্লাভস বন্দি করালেন তখন বোল্টের উইকেট সংখ্যা ২৯৯। এবার অপেক্ষা ইতিহাস গড়ার। তার জন্য অবশ্য বোল্টকে অপেক্ষা করতে হয়েছে বেশ খানিকটা সময়। বাংলাদেশের প্রথম ইনিংসের শেষ দিকে এসে ৩৮তম ওভারে মেহেদি হাসান মিরাজকে বোল্ড করে পূর্ণ করেন ৩০০ উইকেট।

আর শেষ উইকেট হিসেবে শরিফুলকে যখন তুলে নিলেন তখন নামের পাশে যুক্ত হলো পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব। তার ক্যারিয়ারে এটি নবম ফাইফার।

বিজ্ঞাপন

তার আগে কিউইদের হয়ে আরও তিনজন এই মাইলফলক স্পর্শ করেছেন। যাদের ভেতর আছেন কিংবদন্তি স্যার রিচার্ড হ্যাডলি। ৮৬ টেস্টে তার উইকেট সংখ্যা ৪৩১টি। এরপর ড্যানিয়েল ভেটোরি ১১৩ টেস্টে নিয়েছেন ৩৬২ উইকেট। আর ৮৩ টেস্টে ৩২৮ উইকেট টিম সাউদির। এবার ৭৫তম টেস্ট খেলতে নেমেই ৩০১ উইকেট ঝুলিতে পুরেছেন ট্রেন্ট বোল্ট।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন